Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির সাথে জড়িতদের খুঁজে বের করবোই -এমপি লতিফ

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রধানমন্ত্রীর স¤প্রতি চট্টগ্রাম সফর উপলক্ষে বন্দরনগরীতে বিলবোর্ড-ফেস্টুনে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’ প্রসঙ্গে ব্যাখ্যা দিয়ে সরকার দলীয় এমপি এম এ লতিফ বলেছেন, এই বিকৃতির সাথে আমার দূরতমও সংশ্লিষ্টতা নেই। তিনি আরও বলেছেন, বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’র মতো অপকর্মের সাথে জড়িতদের আমি খুঁজে বের করবোই। এটি খুঁজে বের করার দায়িত্ব আমার। তিনি এর সাথে নিজ দল আওয়ামী লীগে তার বিরোধীপক্ষের দিকেই ইঙ্গিত দেন। গতকাল (শনিবার) নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগাং চেম্বার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এমপি লতিফ একথা বলেন। তিনি উল্লেখ করেন, পোস্টারে-ব্যানারে তিনি নিজের ছবি প্রকাশ করেন না, সেখানে এ ধরনের বিকৃতির চিন্তা অবান্তর। সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এমপি লতিফ বলেন, আমাকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার পর থেকেই একটি মহল দীর্ঘদিন ধরেই আমার বিরোধিতা করেছে, হেনস্থা করেছে। এর মধ্য দিয়ে আওয়ামী পরিবারকে হেয় করেছে। বঙ্গবন্ধুর ছবি বিকৃতির সাথে তার বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই দাবি করে তিনি বলেন, এতে আমার বেনিফিট কি? আমি তো নিজের ছবি দিতে পারতাম। তিনি বলেন, গত সাত বছর ধরে আওয়ামী লীগের একটি পক্ষ আমাকে লাঞ্ছিত করেছে, অনেক অভিযোগ করেছে। হীন রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে তারা এসব কাজ করেছে। আমি কখনওই তাদের বিরুদ্ধে কিছু বলিনি। আমি দল, আদর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করি।
নগরীর বন্দর-পতেঙ্গা আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এম এ লতিফ লিখিত বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে আমাদের নেতাকর্মীরা আমার রচিত শ্লোক ব্যবহার করে জাতির জনক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ফেস্টুন সড়কদ্বীপে উত্তোলন করে। একটি মহল উদ্দেশ্যমূলকভাবে এ সুযোগে কোথাও কোথাও তার ছবিতে জাতির জনকের মুখমÐল স্থাপন করে ছবি বিকৃতি করেছে বলে অভিযোগ করেন তিনি। এর আগে কখনোই উন্নয়ন প্রচারণায় নিজের ছবি ব্যবহার করেননি দাবি করে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা এবং কোন সুস্থ মস্তিষ্কের মানুষের পক্ষে এ গর্হিত কাজ করার প্রশ্নই ওঠে না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছবি বিকৃতির বিষয়টি জানার পর আমি দলের সর্বোচ্চ মহলে আলাপ করেছি। তাদের মতে এ কাজটি আমি করতে পারি না। এটি কে করেছে সেটি দ্রæত বের করার জন্যও বলেছেন। এম এ লতিফ বলেন, আমি কাজ পাগল মানুষ। উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। সেজন্য অনেকেই আমার পেছনে লেগে আছে। ছবি বিকৃতির সাথে প্রকৃতই কে যুক্ত তা বের করে নিজেকে কালিমামুক্ত করতে সংবাদকর্মী ও মিডিয়ার সহযোগিতাও কামনা করেন লতিফ। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদসহ কয়েকজন পরিচালক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ