Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মূলহোতা কালাম গ্রেফতার

কক্সবাজারে মা-মেয়ে খুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কক্সবাজারের ঈদগাহ থানাধীন রাবারড্যাম এলাকায় চাঞ্চল্যকর মা-মেয়ে হত্যার ঘটনায় মূলহোতা আবুল কালামকে (৩৬) গ্রেফতার করেছে সিআইডি। গত রোববার দিবাগত রাতে রাজধানীর ডেমরা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, জমি দখল-বেদখলের বিরোধের জের ধরেই চাচী রাশেদা বেগম (৪০) ও তার মেয়ে জান্নাতুল ফেরদৌসকে (১৬) কুপিয়ে হত্যা করেছে বলে সিআইডির কাছে স্বীকার করেছেন আবুল কালাম। গতকাল সোমবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, ঘটনার পর ঈদগাহ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। থানা পুলিশের পাশাপাশি সিআইডিও ওই মামলার ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় আসামীকে গ্রেফতারের জন্য কক্সবাজার ও উখিয়াতে ৪৮ ঘন্টার সাড়াশি অভিযান পরিচালনা করা হয়। আসামী পুলিশের উপস্থিতি টের পেয়ে কক্সবাজার-উখিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে ডেমরা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

অভিযানের নেতৃত্ব দেয়া সিআইডির এলআইসি শাখার অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবুল কালাম জানিয়েছেন, ৭বছর মালয়েশিয়াতে প্রবাস জীবন শেষ করে ৯ মাস আগে দেশে ফিরে আসে। গত ২৯ জানুয়ারি সন্ধ্যায় দীর্ঘদিন ধরে চলা জমিজমার বিরোধের জের ধরে চাচির রাশেদা বেগমের সঙ্গে কথাকাটাকাটি হয় তার। একপর্যায়ে চাচিকে দা দিয়ে এলোপাতারি কোপাতে থাকে সে। এসময় রাশেদার মেয়ে আবুল কালামের চাচাতো বোন জান্নাত বাধা দিলে তাকেও এলোপাতারি কুপিয়ে পালিয়ে যায় সে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মা-মেয়ে-খুন

২ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ