Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

শীতলক্ষ্যা নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরের সুলতানা কামাল ব্রিজ সংলগ্ন তারাব খেয়াঘাট ও মার্কেট এলাকায় ৩টি কারখানা, পাকা দ্বিতল ভবন, দোকান ঘরসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। এসময় আরো উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানকালে বিপুল সংখ্যক পুলিশ, নৌ-পুলিশ, আনসার সদস্য উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে গতকাল থেকে ৪ দিনব্যাপী অভিযান শুরু হয়েছে।
প্রথমদিনে রূপগঞ্জের তারাবো এলাকায় অভিযানে একটি এক্সাভেটর (ভেকু) দিয়ে তিনটি পাকা দোতলা ভবন, ৫টি পাকা একতলা ভবন, ৯টি সেমিপাকা ঘর, ৩৩টি টিনশেড দোকান, ১টি শিল্প কারখানার গাইড ওয়াল, শবনম ভেজিটেবল ওয়েল মিল ও মোনাকো অটোরিকশার কারখানার বর্ধিতাংশসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সুলতানা কামাল ব্রিজ সংলগ্ন তারাব এলাকা থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত শীতলক্ষ্যার উভয় তীরে অভিযান চলবে। উচ্ছেদ অভিযান শেষে ওয়াকওয়ে ও বনায়ন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতলক্ষ্যা-নদী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ