Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কুড়িগ্রামে অন্তস্থ স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫৭ পিএম

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে প্রেম করে বিয়ে করা অন্তস্থ স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে রাসেল বাবু নামের এক ব্যাক্তির ফাঁসির আদেশ দিয়েছে আদালত। তবে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মামলার পর থেকেই পলাতক রয়েছেন।
মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এর আদালত এ রায় প্রদান করেন।
মামলায় সরকার পক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষের আইনজীবি এডভোকেট ফখরুল ইসলাম ও সিদ্দিকুর রহমান।
মামলার বিবরণে জানা যায়, প্রেম করে বিয়ে করার ৩ মাস পর ভুরুঙ্গামারী উপজেলার নাখারগঞ্জ এলাকার যৌতুকলোভী স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রী পিংকি খাতুন একই উপজেলার দক্ষিণ পাথরডুবি গ্রামে বাপের বাড়িতে চলে আসে। এরপর স্ত্রীকে নিজ বাড়িতে নিয়ে যেতে শ্বশুর বাড়িতে এসে অবস্থান নেয় স্বামী রাসেল বাবু। শ্বশুর বাড়িতে অবস্থানের ১০ দিনের মাথায় শ্বশুর-শাশুড়ি আত্মীয়ের বাড়িতে যাওয়ার সুযোগে পিংকি খাতুনের সাথে স্বামী রাসেল বাবুর কথা কাটাকাটি শুরু হয়। এর এক পর্যায়ে গত ২০১১ সালের ২৭ মে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে যায় ঘাতক স্বামী।
কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এডভোকেট আব্রাহাম লিংকন এ রায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলায় ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ