Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় নব্য জেএমবির দায়িত্বশীল গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪১ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি'র বাইতুলমাল বিভাগের সদস্য কামরুজ্জামানকে (৪২) গ্রেফতার করেছে বগুড়ার গোয়েন্দা জেলা পুলিশ।

মঙ্গলবার দেয়া পুলিশের এসংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় গ্রেফতারকৃত কামরুজ্জামান নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার শাহজাদপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের ছেলে।
গত সোমবার রাতে বগুড়ার বনানী বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার কাছে থাকা ব্যাগ থেকে নগদ তিন লক্ষ ৩৮ হাজার ৬৩১ টাকা, বেশ কিছু সৌদি ও মালয়েশিয়ার মুদ্রা এবং কিছু জিহাদী বই উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশের ওসি আব্দুর রাজ্জাক এ প্রসঙ্গে বলেন, গ্রেফতারকৃত কামরুজ্জামান নব্য জেএমবি'র বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল সদস্য। তিনি সংগঠনের দাওয়াতী কার্যক্রম, অর্থ সংগ্রহ ও নব্য জেএমবিকে সংগঠিত করার জন্য দেশের বিভিন্ন জেলা সফর করছিলেন। তার বাড়ি নোয়াখালী জেলায় হলেও তিনি ঢাকার কলাবাগান এলাকায় বসবাস করতেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার রাতে তাকে বগুড়ার বনানী বাস স্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কামরুজ্জামানের বিরুদ্ধে বগুড়ার শাজাহানপুর থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ