Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরের শিবচরে ওসিকে নিয়ে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে মনোনয়ন পত্র জমা দেয়ার ছবি ভাইরাল

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪৬ পিএম

মাদারীপুরের শিবচরে পৌর নির্বাচনে ওসিকে সাথে নিয়ে আওয়ামীলীগ প্রার্থীর মনোনয়নপত্র জমা দেয়ার ছবি ভাইরাল হয়েছে। এতে করে সমালোচনা সৃষ্টি হয়েছে। আসন্ন পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে শিবচর পৌরসভায় আওয়ামীলীগ প্রার্থী মো. আওলাদ হোসেন খান মঙ্গলবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানের কাছে মনোনয়নপত্র দাখিল করছেন। মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামীলীগ প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন শিবচর থানার ওসি মো. মিরাজ হোসেন। প্রার্থীর সাথে মনোনয়নপত্র জমা দেয়ার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনা সৃষ্টি হয়।

তবে ওসি মিরাজ হোসেন দাবী করেছেন নিরাপত্তা রক্ষার জন্য তিনি সেখানে উপস্থিত ছিলেন। তিনি বলেন, আমি প্রার্থীর সাথে মিছিলে বা বাইরে কোথাও একসাথে ছিলাম না। মনোনয়নপত্র জমাদানের সময় আপনার হাতে কাগজপত্র কেন? এমন প্রশ্ন করা হলে তিনি বলেন ইউএনও সাথে কাগজপত্র রিসিভ করছিলাম। রিসিভ করা আপনার কাজ কিনা এমন প্রশ্ন করা হলে তিনি কোন উত্তর দেননি। এব্যাপারে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ও মাদারীপুর জেলা পুলিশের মুখপাত্র মো. আব্দুল হান্নানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

শিবচর পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, কোন সরকারী কর্মকর্তা প্রার্থীর সাথে মনোনয়ন জমা দিতে পারে না। যদি কেউ করে থাকে সেটা আচরণ বিধি লঙ্ঘন। শিবচরের ওসি মনোনয়ন জমাদানের সময় প্রার্থীর সাথে ছিলেন। এটা পারেন কিনা এমন প্রশ্নের জবাব তিনি দিতে রাজি হননি। মাদারীপুর পুলিশ সুপার মাহবুব হাসান বলেন, কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিলের সময় ওসি বা পুলিশ সদস্যরা আইন শৃঙ্খলা রক্ষার্থে থাকতে পারে। তবে ওসি কোন প্রার্থীর সাথে ছবি তোলার কথা নয়। তিনি যদি প্রার্থীর সাথে একত্রিত হয়ে মনোনয়নপত্র জমা দেন তাহলে সেটাটা ঠিক করেনি। আর তার ছবিটি আমি এখনো দেখিনি, যদি তিনি এমন ছবি তুলে থাকে তাহলে তার বিরুদ্ধে আমাদের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারী মাদারীপুর সদর ও শিবচর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিন সকালে শিবচর পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো: আওলাদ হোসেন খান রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। অপরদিকে মাদারীপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খালিদ হোসেন ইয়াদ, বিএনপি মনোনীত প্রার্থী জাহান্দার আলী জাহান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লিয়াকত হোসেনসহ ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ