Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

২৫০ অ্যাকাউন্ট বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

উস্কানিমূলক এবং সরকার বিরোধী মন্তব্য করার অভিযোগে প্রায় ভারতের ২৫০ কৃষকের অ্যাকাউন্ট বন্ধ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। তাৎপর্যপূর্ণভাবে অল্প সময়ের জন্য বন্ধ করা হয়েছিল সিপিআই (এম) নেতা মহম্মদ সেলিমের টুইটার অ্য়াকাউন্টও। পরে অবশ্য তার অ্যাকাউন্টটি চালু করা হয়।

সোমবার দুপুর থেকে আচমকাই টুইটারে ট্রেন্ডিং হতে শুরু করে ‘হ্যাশটাগ মোদি প্ল্যানিং ফারমার্স জেনোসাইড। সরকারের বিরুদ্ধে এই অবমাননাকর মন্তব্য পোস্ট করার অভিযোগে আন্দোলনকারীদের অ্যাকাউন্ট বাতিল করা হয়। সন্ধ্যার পর অবশ্য অধিকাংশ অ্যাকাউন্টই ফের চালু করা হয়েছে। এ বিষয়ে ভারতের তথ্য এবং সম্প্রচার মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে জানানো হয়েছে, কৃষক আন্দোলনের সঙ্গে জড়িত, এমন ২৫০টি অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে টুইটার। তার মধ্যে রয়েছে কিষান একতা মোর্চা, মানিক গয়াল, ট্র্যাক্টর টু টুইটার, জাট জংশন ইত্যাদি
তাদের বিরুদ্ধে অভিযোগ, এই সব অ্যাকাউন্ট থেকে কৃষি আইনের বিরুদ্ধে লাগাতার লেখালেখি চলছিল। টুইটারকে কেন্দ্র আইনি নোটিস পাঠানোর পরই এই সব অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে বলে সরকারি সূত্রের খবর। সূত্র : টাইমস নাউ।



 

Show all comments
  • Carma Ruhl ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৯ এএম says : 0
    I have a couple of questions for you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ