Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

‘বাংলাদেশের একটা অসাধারণ উন্নয়ন গল্প রয়েছে’

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাংলাদেশের উন্নয়নকে এক অসাধারণ গল্প বলে বর্ণনা করেছেন। গতকাল সোমবার ঢাকায় ঝটিকা সফরের সময় এক টুইট বার্তায় তিনি একথা বলেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার একটি ছবিও পোস্ট করেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেছেন, বাংলাদেশে নিরাপত্তাসহ অন্যান্য বিষয় নিয়ে তার গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ এবং পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীসহ সিনিয়র মন্ত্রীদের সঙ্গে বৈঠক শেষে গতকাল বিকেলে এক টুইট বার্তায় তিনি বলেন, নিরাপত্তাসহ অন্যান্য বিষয় এবং সহিংস উগ্রবাদ মোকাবেলায় আমাদের দৃঢ় সমর্থন নিয়ে আজ বাংলাদেশে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।
তিনি আরো বলেন, বাংলাদেশের একটা অসাধারণ উন্নয়ন গল্প রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে (আমি) সন্তুষ্ট।
এর আগে কেরি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে রাখা পরিদর্শন বইয়ে লিখেছেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্ন অনুযায়ী এবং তাঁর কন্যার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দৃঢ় নেতৃত্বে উন্নতি লাভ করছে। তিনি আরো বলেন, (বাংলাদেশের) বন্ধু এবং তাঁর (বঙ্গবন্ধুর) স্বপ্ন পূরণের দৃঢ় সমর্থক হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ