Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে চাকরি প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

 উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে চাকরি দেয়ার নামে মাহিয়া ফাউন্ডেশন নামে একটি অনুমোদনহীন এনজিও-এর বিরুদ্ধে কোটি কোটি টাকা টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর গত রোববার রাজধানীর আফতাবনগরে অভিযানে যায় র‌্যাব।
এসময় অফিসটিতে তল্লাশি চালিয়ে প্রায় ৬ হাজার সিভি জব্দ করে তারা। আটক করা হয় এনজিও’র ভাইস চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তাসহ ১০ জনকে। পলাতক রয়েছে প্রতিষ্ঠানের চেয়ারম্যান সাবরিনা বারী। এরইমধ্যে অফিসটি সিলগালা করে দেয়া হয়েছে বলে জানায় র‌্যাব সূত্র।
সূূত্র মতে, আফতাবনগরে একটি বহুতল ভবনে অফিস ভাড়া নিয়ে মাহিয়া ফাউন্ডেশন নামে একটি এনজিও কয়েক মাস ধরে তাদের কার্যক্রম চালিয়ে আসছিলো। চাকরি দেয়ার নাম করে চাকরিপ্রার্থীদের প্রত্যেকের কাছ থেকে ৬৫ হাজার করে টাকা জামানতও নেয় তারা। মাহিয়া ফাউন্ডেশন, এনজিও ব্যুরোসহ বেশ কিছু দফতরের অনুমতিপত্র নকল করে এই কাজ করে আসছিল বলেও জানায় র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ