Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সফলতা নগরবাসীর ব্যর্থতা আমার -চসিক প্রশাসক সুজনের দায়িত্ব হস্তান্তর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

১৮০ দিনের মেয়াদ শেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসকের দায়িত্ব হস্তান্তর করেছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহম্মদ মোজাম্মেল হকের কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন তিনি। দায়িত্ব ছেড়ে দেয়ার পর গতকাল মঙ্গলবার তিনি বলেন, প্রধানমন্ত্রী বিশ্বাস করে আমাকে দায়িত্ব দিয়েছিলেন। এজন্য আমি তার প্রতি কৃতজ্ঞ। সাধ্যমত আমার যত যোগ্যতা, অভিজ্ঞতা ছিল সবটুকু দিয়ে চেষ্টা করেছি সেই দায়িত্ব পালনে। চেষ্টা ছিল চট্টগ্রামকে একটা পরিচ্ছন্ন, সুন্দর ও বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলার।
ছয় মাসে যা কিছু সাফল্য সব নগরবাসীর, যদি ব্যর্থতা থাকে তা আমার। তিনি বলেন, আমি সবসময় রাজনৈতিক কর্মী। নিজে সড়কে, খালে, নালায় উপস্থিত থেকে কাজ তদারকি করেছি। কর্মীদের মধ্যে প্রাণসঞ্চারের চেষ্টা করেছি। রাজনীতি করি মানুষের জন্য, আজীবন মানুষের পাশে থাকব। চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের মেয়র আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ গত ৫ আগস্ট শেষ হওয়ার পর ৬ আগস্ট প্রশাসকের দায়িত্ব নেন সুজন।
এদিকে নতুন মেয়র দায়িত্ব গ্রহণ পর্যন্ত ‘অত্যাবশ্যকীয় ও আর্থিক’ দায়িত্ব পালন করবেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা। গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে মেয়র নির্বাচিত হন নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ