Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে বিনামূল্যে করোনা ভ্যাক্সিন ও চিকিৎসা সেবা উন্নত করার দাবী বাসদের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৩ পিএম

বরিশালে সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে করোনা ভ্যাক্সিন প্রদান এবং শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল জেনারেল হাসপাতালের চিকিৎসা সেবার মান উন্নত করার দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে বরিশাল জেলা বাসদ। এ সমাবেশে বক্তারা বিভিন্ন বাহিনী ও আমলাদের অগ্রাধিকার না দিয়ে সর্বস্তরের বয়স্ক, অসুস্থ মানুষ ও স্বাস্থ্য কর্মীদের অগ্রাধিকার দিয়ে করোনার টিকা দিলে বেশী সুফল বেশী পাওয়া যাবে বলে দাবী করেন। বক্তারা দক্ষিণাঞ্চলের মানুষের চিকিৎসার প্রধান ভরসার জায়গা শেবাচিম হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা অত্যন্ত নাজুক বলেও অভিযোগ করে তা উন্নতকরার দাবী জানান।


বক্তারা অভিযোগ করেন, হাসপাতালটির এমআরআই, সিটিস্ক্যান, আল্ট্রাসাউন্ড মেশিন দীর্ঘ কয়েক বছর যাবত অচল হয়ে আছে। বার্ন ইউনিট সহ বিভিন্ন ইউনিটে সংশ্লিষ্ট বিভাগের চিকিৎসক নেই। আই.সি.ইউ’র মতো গুরুত্বপূর্ণ বিভাগটি মাত্র একজন চিকিৎসক দিয়ে খুঁড়িয়ে চলছে। জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবার মান আরও খারাপ বলে অভিযোগ করেন বক্তাগন। বক্তারা শেবাচিম ও সদর জেনারেল হাসপাতালের সেবার মান উন্নত করার পাশাপাশি শেবাচিম হাসপাতালে উচ্চশিক্ষা চালুরও জোর দাবি জানান।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের প্রচার সম্পাদক কাজল কুমার দাসের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ বরিশাল জেলা শাখার আহবায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্টের সভাপতি দুলাল মল্লিক, সাংগঠনিক সম্পাদক নুরুল হক, ছাত্রফ্রন্ট নেতা লামিয়া সায়মন ও শন্তু মিত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ