Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

প্রতিহিংসার রাজনীতি কারো কাম্য নয়- ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতিতে গণমানুষের কল্যাণ নেই তা কেউ করতে পারে না। তিনি বলেন, রাজনীতি কোনো ভোগের বিষয় নয় বরং মানবতার কল্যাণে নিবেদিত। প্রতিহিংসার রাজনীতি কারো কাম্য নয়। রাজনীতির এক শ্রেণির উচ্চাভিলাষীরা আমাদের দেশের রাজনীতির লক্ষ্যচ্যুতি করেছে। কল্যাণকামী ও উৎপাদনমুখী রাজনৈতিক ধারা প্রতিষ্ঠা ছাড়া মানবতার কাঙ্ক্ষিত মুক্তি সম্ভব নয়। তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণের অধিকার প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তনের জন্যে কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশে সুস্থ ধারার রাজনীতি নেই। মানুষের নাগরিক ও মানবিক অধিকার ভূলুণ্ঠিত। দেশে একদলীয় ও কর্তৃত্ববাদী শাসন চলছে। নিয়মতান্ত্রিক রাজনীতির পথ রুদ্ধ করে রেখেছে সরকার। তিনি বলেন, সর্বত্র ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। মানুষের জান-মাল, ইজ্জত আব্রার নিরাপত্তা নেই। সরকার প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করে সর্বত্র দুর্নীতি, লুটপাট কায়েম করছে। তিনি বলেন, দেশকে সমৃদ্ধ, আত্মনির্ভরশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দেশকে কল্যাণরাষ্ট্রে পরিণত করতে পারলে সর্বত্র ইনসাফ প্রতিষ্ঠা হবে। তিনি মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য সকলকে ইসলামী আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আজ বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দেশের চলমান পরিস্থিতি পর্যালোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিযাম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহকারি সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন ও মাওলানা লোকমান হোসাইন জাফরী।

মহানগর সম্মেলন শুক্রবার : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর সম্মেলন আগামীকাল শুক্রবার সকাল ৯ টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে হবে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। সভাপতিত্ব করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ,ঢাকা মহানগর দক্ষিণ সভাপতিমাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম। সম্মেলন উদ্বোধক ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও আলহাজ্ব আমিনুল ইসলাম। এছাড়া কেন্দ্রীয়, নগর এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সম্মেলনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটি ঘোষণা করা হবে।



 

Show all comments
  • আল আমীন ভোলাবী ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৬ পিএম says : 0
    খুবই গুরুত্বপূর্ণ কথা বলেছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ