Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৪ পিএম

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নব নির্বাচিত নেতারা নির্বাচন অনুষ্ঠানের ১০ দিনের মাথায় বিদায়ী কমিটির কাছ থেকে দায়িত্বভার বুঝে নিয়েছেন। রাজধানীর তোপখানা রোডে প্রেস কাউন্সিলের অডিটোরিয়ামে আজ বুধবার (৩ জানুয়ারি) বিকেলে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও যৌথ সভার আয়োজন করা হয়। নতুন নেতাদের কাছে দায়িত্বভার তুলে দেওয়ার আগে অনুষ্ঠানে সংগঠন পরিচালনার বিষয়ে নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব ওমর ফারুক, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ডিএসইসি’র সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, কে এম শহিদুল হক, আল মামুন, নাসিমা সোমা, ডিইউজে সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসাইনসহ অন্যরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি জাকির হোসেন ইমন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মুক্তাদির অনীক।

সাবেক নেতাদের অভিজ্ঞতা বিনিময় শেষে পুরনো কমিটির কাছ থেকে দায়িত্ব বুঝে নেন নবনির্বাচিত সভাপতি ও দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর মামুন ফরাজী, সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময়ের আবুল হাসান হৃদয়, যুগ্ম-সম্পাদক জাওহার ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক সামসুল আলম সেতু, কোষাধ্যক্ষ অলক বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর কবীর, দফতর সম্পাদক মনির আহমেদ জারিফ, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক লাবিন রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তৌফিক অপু। তবে অসুস্থ থাকায় দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সহ-সভাপতি আনজুমান আরা শিল্পী। এ ছাড়া দায়িত্ব বুঝে নেন ফারজানা জবা, জাফরুল আলম, আবদুর রহমান খান, আমিনুল রানা, মো. মনির হোসেন, মো. ফখরুদ্দীন মুন্না, নাঈম মাশরেকী, আবু জাফর সাইফুদ্দীন, মোহাম্মদ আবদুল অদুদ ও মো. সাফায়েত হোসেনসহ কার্যনির্বাহী সদস্যরা।

বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মুক্তাদির অনীক বলেন, সংগঠনকে গতিশীল করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। কোথাও সফল হয়েছি, কোথাও আমাদের ব্যর্থতা রয়েছে। সেই ব্যর্থতা থেকে আমাদের শিক্ষা নিয়ে সামনে এগিয়ে চলতে হবে। নতুন কমিটি আমাদের কাছে সহযোগিতা চাইলে আমরা প্রস্তুত আছি। নতুন কমিটির সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় সংগঠন পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন। নবনির্বাচিত সভাপতি মামুন ফরাজী বলেন, ‘জাতীয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠনগুলোর মধ্যে অন্যতম ঢাকা সাব-এডিটরস কাউন্সিল। সংগঠনটি সংবাদকর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কাজ করবে। নব-নির্বাচিত কমিটির কাছে সংগঠনটির সাধারণ সদস্যদের প্রত্যাশা অনেক। আমরা আশা করি, সংগঠনের প্রতিটি নেতা সেই প্রত্যাশা পূরণে নিরলস কাজ করে যাবে।’ বিদায়ী কমিটির সহ সভাপতি বশির হোসেন মিয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত সবুজ কল্যাণ তহবিলকে আরও সমৃদ্ধ করে সদস্যদের কল্যাণে তা ব্যয় করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন। গত ১৬ জানুয়ারি নির্বাচনের তারিখ থাকলেও সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে তা পরিবর্তিত হয়ে ২৫ জানুয়ারি নির্ধারিত হয় এবং জাতীয় প্রেস ক্লাবে ওই দিন ডিএসইসি নির্বাচন অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ