Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

শরীয়তপুরে দুইজনের ফাঁসির আদেশ

শিশুকে ধর্ষণের পর হত্যা

শরীয়তপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

শরীয়তপুরের সখীপুরে প্রাথমিকের স্কুলছাত্রী লিজাকে (১১) ধর্ষণ পরবর্তী হত্যা ও লাশ গুম করার অপরাধে দুইজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ফরিদ শেখ (৪০) ও জাকির শেখকে (৩২) মৃত্যুদন্ডের আদেশ দেন শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম মিয়া। গতকাল বুধবার সকাল ১১টার দিকে আসামিদের উপস্থিতিতে এই আদেশ পাঠ করে শোনান বিচারক। এ সময় রাষ্ট্র পক্ষের পিপি অ্যাড. ফিরোজ আহমেদ ও আসামি পক্ষের আইনজীবী অ্যাড. শাহ আলম আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, সখীপুর সরদার কান্দি গ্রামের মৃত ছামেদ শেখের ছেলে ফরিদ ও আ. রাজ্জাক শেখের ছেলে জাকির শেখ ২০১৭ সালের ১৭ জুলাই সকাল সাড়ে ১১টায় টাকার প্রলোভন দেখিয়ে একটি খালি ঘরে নিয়ে শিশু লিজাকে ধর্ষণ করে। ধর্ষণের কথা বলে দেয়ার ভয়ে লিজাকে হত্যা করে পাশ্ববর্তী পাটক্ষেতে ফেলে রাখে। পরবর্তীতে গলিত অবস্থায় শিশু লিজার লাশ উদ্ধার করে সখীপুর থানা পুলিশ। এ বিষয়ে লিজার পিতা লেহাজ উদ্দিন শেখ বাদী হয়ে থানায় মামলা করে।

এ বিষয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি অ্যাড. ফিরোজ আহমেদ বলেন, অর্থের প্রলোভন দেখিয়ে শিশু লিজাকে ধর্ষণ পরবর্তী হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে উভয় আসামিকে মৃত্যুদন্ডাদেশ ও লাশ গুম করার অপরাধে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আদালতের যুগোপযোগী এই আদেশকে রাষ্ট্র পক্ষ থেকে সাধুবাদ জানাই। আশা করছি আদালত ধর্ষকের বিরুদ্ধে এই ধরনের আদেশ অব্যাহত রাখলে সমাজ ধর্ষণব্যাধি থেকে মুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন