Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল জাজিরার প্রতিবেদন তথ্যভিত্তিক নয়

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

কাতারভিত্তিক আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা সম্প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার মেন’ শিরোনামের অনুসন্ধানী প্রতিবেদনটি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এটি তথ্যভিত্তিক নয়, হলুদ সাংবাদিকতা। গতকাল রাজধানীর হাতিরঝিল এলাকায় পুলিশ প্লাজা কনকর্ডে নৌ-পুলিশের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

আল জাজিরার প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী, আইএসপিআর ওই প্রতিবেদনের জবাব দিয়েছেন। প্রতিবেদনটি তথ্যভিত্তিক নয়। এটা হলুদ সাংবাদিকতা। এগুলো সাংবাদিকতার নর্মসের ভেতরে পড়ে না। তিনি আরও বলেন, আমি মনে করি, যারা এটা করেছে তাদের একটি উদ্দেশ্য ছিল। সে উদ্দেশ্য নিয়ে তারা এ ধরনের ঘটনা ঘটিয়েছেন। আমরা মনে করি এগুলো ভিত্তিহীন এবং দেশবিরোধী একটি ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।

ভেজাল মদ খেয়ে বিভিন্ন স্থানে মানুষের মৃত্যুর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী, যারা এগুলো করে, তারা অনেক সময় ভেজাল মিশ্রিত করে। বিগত দিনগুলোর দিকে তাকান, তাহলে দেখবেন অনেক সময় এ ধরনের ঘটনা ঘটেছে। ডিবি পুলিশ তাদের শনাক্ত করেছে। কোথায় কীভাবে ভেজাল হচ্ছে, তাদের ধরে ফেলেছে। মিয়ানমারে সেনাবাহিনীর ক্ষমতা দখলের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার কী করছে সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। মিয়ানমারে আগেও সামরিক শাসন ছিল। পরে সরকার বদলালেও সামরিক নিয়ন্ত্রণ একটা ছিল, সেটাও আমরা দেখেছি। সেই শাসকদের কতখানি ক্ষমতা ছিল সেটা আমাদের বোধগম্য ছিল না।

তিনি আরও বলেন, সরকার বিষয়টি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে। সীমান্তে কড়া পাহারা দেয়া হচ্ছে। সীমান্তরক্ষীরা সতর্ক রয়েছে। মন্ত্রী বলেন, যারা পূর্বে অনুপ্রবেশ করেছেন, তারা তো করেছেনই। নতুন করে কেউ যেন ঢুকতে না পারেন, সে বিষয়ে আমাদের নজরদারি আছে।



 

Show all comments
  • Tareq Sabur ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৫ পিএম says : 0
    আল জাযিরার প্রতিবেদন তো শতভাগ তথ্যভিত্তিক। এই ..গল বলে কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল-জাজিরার-প্রতিবেদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ