Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলার রায়কে ঘিরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১:০২ পিএম

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় বিএনপি’র সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ তিনজনকে ১০ বছর করে কারাদন্ড আর বাকিদের বিভিন্ন মেয়াদে সাজার রায় দিয়েছেন সাতক্ষীরা আদালত। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে মুখ্য বিচারিক হাকিম মো. হুমায়ুন কবির এ রায় প্রদান করেন।
এ রায় ঘোষনা হওয়ার পর সাতক্ষীরাসহ বিভিন্ন স্থানে আওয়ামীলীগ নেতাকর্মীদের উদ্যোগে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল বের হয়। এ সময় তাদের সঙ্গে যোগ দেয় সাধারণ মানুষ। রায়কে স্বাগত জানিয়ে স্লোগান দেওয়া হয় এসব মিছিল থেকে।
সাতক্ষীরা সদরে মিছিল শেষে এক পথসভায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা: আ ফ ম রুহুল হক এমপি বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। বিগত জোট সরকারের আমলে অগনতান্ত্রিকভাবে মামলাটি কৌশলে আটকে রাখা হয়েছিল। এই রায়ের মাধ্যমে বর্তমান গনতান্ত্রিক সরকার ও গনতন্ত্রের চর্চা আরেক ধাপ এগিয়ে গেল। এই রায়ের মাধ্যমে প্রমানিত হল জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কোন সন্ত্রাসী, সন্ত্রাসবাদ ও জঙ্গীদের এ দেশে কোন ঠাই নাই । এ রায়টি একটি ঐতিহাসিক রায় হিসেবে বিবেচিত হবে।
এ সময় আরো বক্তৃতা করেন জেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা এ কে ফজলুল হক, অধ্যাপক আবু আহমেদ, এনামুল হোসেন ছোট, আনিসুজ্জামান খোকন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ