Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

৭ বীরশ্রেষ্ঠের অবদান নিয়ে সিনেমা ‘রণযোদ্ধা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫৬ পিএম

পুরো ঢালিউড জুড়ে এক বিশাল গুঞ্জন, ৭জন নায়ক এবং ১জন নায়িকাকে নিয়ে তৈরি হতে চলেছে এক অন্যরকম সিনেমা। পরিচালক এবং প্রযোজকদের সাথে কথা হয়েছে সিনেমার অভিনেতাদের এবং অভিনেতারা ইতিবাচক সাড়াও দিয়েছেন। তবে প্রযোজক শাকিব সনেট জানিয়েছেন, ‘চুক্তি স্বাক্ষর না হওয়া অবধি কোনো কিছুই চূড়ান্ত না। আমরা এখন কোনো অভিনেতার নামই বলতে পারছিনা। সময় হলে সব জানানো হবে’।

তবে ৭জন নায়কের কথা শুনেই বোঝাই যাচ্ছে, আমরা কথা বলছি ‘রণযোদ্ধা’ মুভির বিষয়ে, যেটা নির্মিত হতে চলেছে ৭জন বীর মুক্তিযোদ্ধার বীরগাঁথা অবদান নিয়ে। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য ৭ জনকে শহীদ মুক্তিযোদ্ধাকে বীরশ্রেষ্ঠ খেতাব দেওয়া হয়েছে— মহিউদ্দিন জাহাঙ্গীর, হামিদুর রহমান, মোস্তফা কামাল, মোহাম্মদ রুহুল আমিন, মতিউর রহমান, মুন্সি আব্দুর রউফ ও নূর মোহাম্মদ শেখ। তাদেরকে নিয়ে বিভিন্ন সময়ে বিচ্ছিন্নভাবে প্রামাণ্যচিত্র ও নাটক হলেও কোন সিনেমা হয়নি। এই প্রথমবার বীরশ্রেষ্ঠদের অবদান নিয়ে ৭জন পরিচালক মিলে সিনেমা বানাতে চলেছে দর্শকদের সামনে ‘রণযোদ্ধা’র মাধ্যমে। পরিচালকরা হলেন কাওসার মাহমুদ, কামরুল ইসলাম রিফাত, রাইসুল ইসলাম অনিক, রাশিদ পলাশ, গৌতম কৈরী, সানী সানোয়ার এবং প্রযোজক শাকিব সনেট স্বয়ং। ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে বি হ্যাপি এন্টারটেইনমেন্ট ও পুণ্য ফিল্মস।

পরিচালক বা প্রযোজক, অভিনেতা বা চরিত্রদের নিয়ে মুখ না খুললেও গোপন সূত্রে জানা গেছে, শাকিব খান অভিনয় করতে চলেছেন বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের চরিত্রে এবং চিত্রনায়িকা ববি হক অভিনয় করতে চলেছেন বীরঙ্গনার চরিত্রে। তবে প্রযোজক শাকিব সনেট বলেছেন,‘বীরঙ্গনার চরিত্রের এক বিশেষ মাহাত্ম্য রয়েছে, এর থেকে বেশি কিছু জানানো সম্ভব নয়’।

এছাড়া তিনি আরও জানিয়েছেন, ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রালয়ের সাথে তারা কথা বলেছেন। স্পর্শকাতর বিষয়গুলো যাতে ঠিক থাকে, সেই কারনে সিনেমায় একনিষ্ঠ সকলেই বিভিন্ন মন্ত্রনালয়ের সাথে কথা বলেছেন’।

জানা গেছে, ফেব্রুয়ারির মাঝামাঝি সময়েই ছবিটির মহরৎ অনুষ্ঠিত হবে এবং শ্যুটিং শুরু হবে আগামী রোজার পর। পরিচালক তথা প্রযোজক শাকিব সনেট সব শেষে জানিয়েছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এই ছবি তার প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। আশা করি, এই ছবি বাংলাদেশের সকল মানুষের মন জয় করবে’। ‘রণযোদ্ধা’ মুভিটি নিয়ে দর্শকমহলে উত্তেজনা তুঙ্গে। অনুরাগীরা আশা রাখছেন, পরিচালকরা নতুন ছন্দের কোনো সিনেমা আনতে চলেছেন তাদের জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ