Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে ১৯ টি পরিবার আগুনে পুড়ে ছাই, ১৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, আহত ২

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১০ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ১৯ পরিবার আগুনে পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১৬ লক্ষ টাকার সম্পদ। জানা গেছে, বুধবার গভীর রাতে উপজেলার রাতোর ইউনিয়নের পূর্ব রাতোর গ্রামে হিন্দু পাড়ায় পাথানুর বাড়িতে আগুন লেগে ১৯টি পরিবারে প্রায় ৩০ টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১৬ লক্ষ টাকার সম্পদ।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাতোর গ্রামের হিন্দু সম্প্রদায় পাথানুর বাড়ির ঠাঁকুর ঘরের সন্ধ্যা প্রদীপ জ্বালাতে গিয়ে এই আগুনের সূত্রপাত ঘটে। হঠাৎ করে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক খবর পেয়ে রাণীশংকৈল ও পীরগঞ্জ ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই থেকে তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে দগ্ধ হয় ২ শিশু । তাদের আহত অবস্থায় ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে রানিশংকেল হাসপাতালে ভর্তি করে। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালে পাঠানো হয়েছে ।

তাৎক্ষণিক খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না ও উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ ঘটনা স্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে জনপ্রতি নগদ ২হাজার টাকা , কম্বল, খাদ্য সামগ্রী বিতরণ করেন ।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, রাতোর ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান শরৎ চন্দ্র, ইউনিয়ন বিএনপির সভাপতি আকতার হোসেন, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সবুর, স্থানীয় ইউপি সদস্য সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো বুদ্ধি নাথ রায়, ভেনসা রায় , ঘগেন চন্দ্র , পাথানু মোহন , মাঝিল রায় , কামিনী বালা রায় , ধনদেব রায় ,বকুল চন্দ্র , ফুলশরি বালা , হরিপদ রায় ,সফিন চন্দ্র , গোবিন্দ রায় , আলতা রায় , তুরেন চন্দ্র ,গদা রায় সহ অনেকে।

উপজেলা নির্বাহী অফিসার সোহেল জুলকার নাইন কবির স্টিভ বলেন, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে পরবর্তী সাহায্যের জন্য লিখিত আবেদন চাওয়া হয়েছে। আবেদন পেলে সরকারি ভাবে তাদের সহযোগিতা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঠাকুরগাঁও


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ