Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

বিকাশে বিল দেয়ার তথ্য সেভ করে ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪০ পিএম

বিকাশ অ্যাপ দিয়ে বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট সহ যেকোন ইউটিলিটি বিল দেয়ার সময় বিলের তথ্য সেভ করে ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহক।

অ্যাপে নিজের বা প্রিয়জনের বিলের তথ্য সেভ করে রাখলে প্রয়োজন মত বিলের পরিমাণ চেক করা ও পরিশোধ করার সুবিধা নিতে পারেন গ্রাহক। ফলে প্রতিবার ইউটিলিটি বিলের কাগজ খুঁজে অ্যাকাউন্ট নম্বর টাইপ করার প্রয়োজন হবে না। কেবল ‘পে বিল’ আইকন থেকে ‘সেভ করা অ্যাকাউন্ট’ অপশন ট্যাপ করেই সহজেই বিল পরিশোধ করা যায়।

বিকাশে এখন সারাদেশের সবগুলো বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের প্রিপেইড ও পোস্টপেইড বিল, সবগুলো ওয়াসার পানির বিল, প্রায় সবগুলো গ্যাস বিতরণ প্রতিষ্ঠানের বিল, সর্ব্বোচ্চ সংখ্যক ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের বিল, বিটিসিএল এর টেলিফোন বিল সহ সবচেয়ে বেশি সংখ্যক ইউটিলিটি বিল যেকোন স্থান থেকে যেকোন সময় খুব সহজেই পরিশোধ করা যায়।

গ্রাহককে এই সুবিধা সম্পর্কে আগ্রহী করতে তুলতে ফেব্রুয়ারি-মার্চ মাসজুড়ে থাকছে বিল বিকাশ করার সময় বিলের তথ্য সেভ করে ১০ টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগ। সর্বোচ্চ ৫টি বিলের তথ্য সেভ করে মোট ৫০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহক। সর্বনিম্ন ৩০০ টাকা বিল পেমেন্ট করলে এই অফার পাওয়া যাবে। বিল পরিশোধ হয়ে গেলে গ্রাহকের অ্যাকাউন্টে ক্যাশব্যাক পৌঁছে যাবে ৩ কার্যদিবসের মধ্যে। আরও বিস্তারিত জানা যাবে https://www.bkash.com/bn/save-bill-10tk ওয়েবসাইটে।

বিকাশ অ্যাপের পাশাপাশি *২৪৭# ডায়াল করেও বিল পরিশোধ করতে পারেন গ্রাহকরা।

সেবাদাতা প্রতিষ্ঠানভেদে গ্রাহক বিল কিভাবে পরিশোধ করবেন তার ভিডিও সংযুক্ত আছে বিকাশ অ্যাপে। ধাপে ধাপে এই ভিডিও দেখেই গ্রাহক বিল পরিশোধ পদ্ধতি জানতে পারেন এবং কারো সাহায্য ছাড়া নিজেই বিল পরিশোধ করতে পারেন।

যেসব গ্রাহক ইউটিলিটি বিল পরিশোধে প্রিপেইড মিটার ব্যবহার করেন তাদের জন্যও বাড়তি সুবিধা বিকাশে বিল পরিশোধ সেবা। কারণ প্রিপেইড মিটারের ব্যালেন্স শেষ হয়ে সংযোগ বন্ধ হয়ে গেলে মুহূর্তেই বিকাশে বিল পরিশোধ করে আবারো সেবা তাৎক্ষণিকভাবে চালু করার সুযোগ পান গ্রাহক। ফলে নিরবচ্ছিন্ন সেবা ব্যবহার নিশ্চিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ

১৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ