Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল জাজিরার বিরুদ্ধে বহির্বিশ্বে সর্বপ্রথম রুখে দাঁড়ানোর ঘোষণা দিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা ফারুক রবিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:০৭ পিএম

আজ ৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় বিকেল পাঁচটায় বহির্বিশ্বে সর্বপ্রথম আল জাজিরার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগ সভাপতি হাসান সিমুন ফারুক রবিন। তিনি এই প্রতিবেদককে বলেন, এর আগে বাংলাদেশ সরকার এবং সেনাবাহিনী থেকে প্রতিবাদ বিবৃতি দেয়া হলেও বহির্বিশ্বে আমিই প্রথম প্রতিবাদের ডাক দিয়েছি ।

তিনি আরও বলেন, আমরা আগামী তিন দিনব্যাপি সিডনীর আল জাজিরা অফিস এবং কাতার দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করব। আমাকে প্ল্যাকার্ড সরবরাহ করে এবং পরামর্শ দিয়ে সাহায্য করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক শেখ আদনান ফাহাদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য সুমগ্ন করিম।

তিনি বলেন, আগামীকাল ৫ ফেব্রুয়ারি, পরশু এবং তার পরের দিন আল জাজিরার সিডনী অফিস ও কাতার দূতাবাস ঘেরাও কর্মসূচিতে অংশ নেবেন আমার রাজনৈতিক সহযোদ্ধারা । পৃথিবীর অন্যান্য দেশের আওয়ামী লীগ নেতাদের প্রতিও তিনি প্রতিবাদী কর্মসূচি গ্রহণ করার উদাত্ত আহ্বান জানান।



 

Show all comments
  • Mdhabib ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪৪ পিএম says : 0
    তোর চৌদ্দ পুরুষেরা মিলিয়াও আল-জাজিরার সাথে যুদ্ধ করেছে খোঁজ নিয়ে দেখ তাদের কি অবস্থা তোর মত নেতা খেতা তো দূরের কথা ...................
    Total Reply(0) Reply
  • Anieka Nihar ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৯:০৭ এএম says : 1
    স্বাধীনতার স্বপক্ষের বঙ্গবন্ধুর আদর্শের একজন বাংলাদেশী অস্ট্রেলিয়ান হয়ে আমি শ্রেদ্ধেয় রবিন ভাই এর এই উদ্দোগকে স্বাগত জানিয়ে আলজাজিরা মিথ্যাচার গুজবের বিরুদ্ধে তিব্র নিন্দা আর ঘৃণা পোষন করলাম। আলজাজিরা জঙ্গীবাদকে মদদ গিয়ে আসছে, আর যারা জঙ্গীবৈদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে তাগের বিরুদ্ধে গুজব মিথ্যাচার ছডানোই তাদের কাজ। তারা বাংলাদেশের স্বাধীনতার বিপক্ষের শক্তি তথা জামাত বিএনপি থেকে লক্ষ কোটি ডলার এর বিনিময়ে দেশের পক্ষে জনগনের পক্ষের বর্তমান সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে মিথ্যাচার করে আসছে। আমি চাই এমন অসৎ আর জঙ্গীবাদের বন্ধু আল জাজিরা পুরো বিশ্ব থেকে ব্যন করে দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৮ পিএম says : 0
    হ্যাঁ তুমিই প্রথম সোনার ছেলে এই হুযুগে... ফালানোর কথা ভাবছ। নিজেরটা ফালাও, আল জাযিরারটা দিয়া কি করবা? ওরা এমনই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল জাজিরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ