Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

‘ঈমান মজবুত রেখে আল্লাহর আদেশ ও রাসূলের পথ অনুসরণ করতে হবে’

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

ধর্মপ্রতিমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান বলেছেন, ঈমাম মজবুত রেখে আল্লাহর আদেশ মেনে ও রাসুলের পথ অনুসরণ করে চললে দ্বীন প্রতিষ্ঠা হবে। জিরি মাদরাসার সাবেক মহাপরিচালক মরহুম আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব আল্লাহ ও রসূলের পথে পরিচালিত হয়ে জ্ঞান অর্জন করার ফলে তিনি একজন আধ্যাত্বিক মহাপুরুষের খ্যাতি লাভ করে। এ মহান মনিষীর মতো জ্ঞান অর্জনের জন্য তিনি মাদরাসার সকল ছাত্রদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, আ.লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের স্কুল, কলেজ ও মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকেরা সরকার থেকে পূর্ণবেতন পাচ্ছে।
যা অন্য সরকারের দ্বারা সম্ভব হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীর মাশায়েক আলেম ওলামাদের ভালোবাসেন। তাই দেশের সকল মাদরাসার উন্নয়নসহ কওমী মাদরাসার উন্নয়ন সাধিত হয়েছে। কওমী মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমাননা করে সনদ দেয়ার ব্যবস্থা নিয়েছেন। ধর্মপ্রতিমন্ত্রী গতকাল পটিয়া আল-জামিয়াতুল আল-আরাবিয়াতুল ইসলামীয়া জিরি মাদরাসার সাবেক মহাপরিচালক মরহুম আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়বের মাজার জেয়ারত ও মাদরাসা পরিদর্শন শেষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। জিরি মাদরাসার মহাপরিচালক মাওলানা মো. খোয়াইব এর সভাপত্বিতে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি। ড. আবু রেজা মো. নেজাম উদ্দীন নদভী এমপি।
ধর্মমন্ত্রণালয় সচিব নুরুল ইসলাম। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ফারুক আহমেদ। পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী।
পটিয়া উপজেলা আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আ.ক.ম শামসুজ্জামান চৌধুরী। আল্লামা শাহ্ আবু তৈয়বের প্রথম শাহাজাদা খতিব মাওলানা মো. সোয়াইব। জিরি ইউনিয়ন আ.লীগ সভাপতি আজিমুল হক। সভাশেষে মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লাহর-আদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ