Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ভিওআইপি সরঞ্জামসহ আটক ৩

কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫ কোটি টাকা মূল্যের অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব। গত বুধবার রাতে নিউমার্কেট, তুরাগ ও শাহ আলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- কাজী কে এম এম মাহমুদ ওরফে ছোটন, রাকিব হাসান ও বাবর উদ্দিন।

গতকাল র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর সিও অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান জানান, বিটিআরসি কর্মকর্তাদের দেয়া তথ্যমতে চক্রটি অবৈধ টেলিযোগাযোগ স্থাপনার মাধ্যমে প্রতিদিন আনুমানিক প্রায় ছয় লাখ মিনিট আন্তর্জাতিক কল অবৈধভাবে বাংলাদেশে টার্মিনেট করছে। এর ফলে বর্তমান আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট অনুযায়ী দৈনিক প্রায় তিন লাখ টাকা এবং বছরে প্রায় ১০ কোটি ৯৫ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

র‌্যাব-১০ সিইও আরো জানান , অভিযানে গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত ১৯টি সিম বক্স ডিভাইস, ৪১৬টি জিএসএম অ্যান্টেনা, ৩৪০০টি টেলিটক সিম, ৭টি মিনি কম্পিউটার, ৩৩টি ওয়্যারলেস রাউটার, ৫টি বাংলালয়ন মডেম ও রাউটার, ৩টি ল্যাপটপসহ আনুষঙ্গি বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বিটিআরসির দেয়া তথ্য অনুযায়ী, উদ্ধারকৃত আলামতের মূল্য ৫ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিওআইপি-সরঞ্জাম

৫ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ