Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

এবার ব্রাইটনে ধরাশায়ী লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

টানা ব্যর্থতার পর দুই অ্যাওয়ে ম্যাচে জয়ের দেখা পেলেও ঘরের মাঠে হারের বৃত্তেই বন্দি লিভারপুল। বার্নলির পর এবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে হেরে গেছে ইয়ুর্গেন ক্লপের দল। গতপরশু রাতে অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছে লিগ টেবিলের নিচের দিকের দলটি। গত নভেম্বরে লিভারপুলকে ঘরের মাঠে পেয়ে ১-১ গোলে রুখে দিয়েছিল ব্রাইটন। ধারহীণ আক্রমণে পুরো ম্যাচে একটি মাত্র শট লক্ষ্যে রাখতে পারা শিরোপাধারীদের এবার আরও বড় ধাক্কা দিল তারা।
প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা ৬৮ ম্যাচ অপরাজিত থাকার পর গত ২১ জানুয়ারি তারা বার্নলির বিপক্ষে হেরে বসে ১-০ গোলে। পরের দুই রাউন্ড প্রতিপক্ষের মাঠে জেতার পর এবার হারল ব্রাইটনের কাছে। আট বছর পর লিগে এই প্রথম ঘরের মাঠে টানা দুটি ম্যাচ হারল লিভারপুল। ২০১২ সালের সেপ্টেম্বরে সবশেষ তারা টানা হেরেছিল আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।
ঘরের মাঠে এই নিয়ে টানা তিন ম্যাচ কোনো গোল পেল না টানা চার ম্যাচ গোলশ‚ন্য থাকার পর গত দুই রাউন্ডে জিতে ছন্দে ফেরার আভাস দেওয়া লিভারপুল। নিজেদের আঙিনায় শেষ তারা জিতেছে গত ১৬ ডিসেম্বরে; টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ২-১ গোলে।
এই হারে শিরোপা ধরে রাখার অভিযানে একটু একটু করে পিছিয়ে পড়া লিভারপুল ২২ ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পেল। ১১ জয় ও সাত ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে তারা। দিনের প্রথম ম্যাচে বার্নলিকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করে ম্যানচেস্টার সিটি। লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে দারুণ ছন্দে এগিয়ে চলছে পেপ গার্দিওলার দল। প্রতিপক্ষের মাঠে বল দখল ও আক্রমণে একচেটিয়া আধিপত্য করা সিটি প্রথমার্ধেই করে গোল দুটি। একটি গাব্রিয়েল জেসুস অপরটি রাহিম স্টার্লিংয়ের।
টানা নয় জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে গেল সবশেষ ২০১৮-১৯ আসরে শিরোপা জেতা দলটি। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৪৭। নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে তারা। এক ম্যাচ বেশি খেলে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানইউ। ফুলহ্যামকে ২-০ গোলে হারিয়ে তাদের সমান ২২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লেস্টার সিটি। আর অসাধারণ এই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে উঠেছে ব্রাইটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধরাশায়ী-লিভারপুল
আরও পড়ুন