Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

এইচএসসিতে অটোপাসেও ‘ফেল’ করায় রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

‘অটোপাস’র বছরেও ফেল করায় এবার রিট করেছেন এইচএসসি’র এক শিক্ষার্থী। রিটে পাসের তালিকায় নিজের নাম না আসার কারণে জানতে চাওয়া হয়েছে। রিটকারীর আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন গতকাল বৃহস্পতিবার জানান, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় যথাযথভাবে ফরমপূরণ করেও ফলাফল না আসেনি।

গত ৩০ জানুয়ারি এ ফল প্রকাশ হয়। ‘অটোপাস’র বছরেও ‘ফেল’ দেখানো বা পাসের তালিকায় নাম না আসার ঘটনায় জড়িতদের দায়-দায়িত্ব এবং কারণ জানতে চেয়ে গত বুধবার রিটটি ফাইল করা হয়েছে। শিঘ্রই এর ওপর শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। রিটে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রক, শহীদ পুলিশ স্মৃতি কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

অ্যাডভোকেট ফারুক হোসেন আরও বলেন, রিটকারী শিক্ষার্থী যাবতীয় নিয়ম-কানুন যথাযথভাবে অনুসরণ করে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করেছেন। পরীক্ষার প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু করোনার কারণে সরকার এ বছর এইচএসসি পরীক্ষায় অটোপাস ঘোষণা করে।

এই অটোপাসের মধ্যেও ওই শিক্ষার্থীর ফলাফল আসেনি। এতে শিক্ষাবোর্ডের গাফিলতি ও অবহেলা রয়েছে। শতভাগ পাসের সময়ও একজন শিক্ষার্থীর ফলাফল না আসায় আবেদনকারী ক্ষতিগ্রস্ত হয়েছেন। আশা করছি ভুক্তভোগী এ শিক্ষার্থীকে এইচএসসি পরীক্ষায় ‘পাস’ করিয়ে দেয়ার জন্য আদালদের নির্দেশনা পাব।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ