Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁর ১১টি উপজেলায় করোনা ভাইরাসের ভ্যাকসিন সরবরাহ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২৪ পিএম

আগামী ৭ ফেব্রুয়ারী সারা দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে। তাই জেলার ১১টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের ভ্যাকসিন শুক্রবার সরবরাহ করা হয়েছে। এদিন সকাল ১০টায় জেলা সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গন থেকে এই কার্যক্রম শুরু করা হয়।

জেলায় প্রথম ধাপে ৮৪হাজার ভ্যাকসিন বরাদ্দ দেওয়া হয়েছে। করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের সকল প্রস্তুতি ইতিমধ্যেই জেলা সিভিল সার্জন অফিস সম্পন্ন করেছে। পুলিশ পাহারার মাধ্যমে প্রতিটি উপজেলায় করোনা ভাইরাসের ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে। প্রথম ডোজ দেওয়ার ৪সপ্তাহ পর আবার দ্বিতীয় ডোজ প্রয়োগ করা হবে। ভ্যাকসিন প্রয়োগের সিরিঞ্জসহ অন্যান্য উপকরনও বিতরন করা হয়েছে।

নওগাঁর সিভিল সার্জন ডা: এবিএম আবু হানিফ জানান জেলার সদর উপজেলায় ১৩০৯, আত্রাই উপজেলায় ৬২৪, রাণীনগর উপজেলায় ৫৯৭, বদলগাছী উপজেলায় ৬৫০, মান্দা উপজেলায় ১১৭৫, ধামইরহাট উপজেলায় ৫৯৭, মহাদেবপুর উপজেলায় ৯৪৬, নিয়ামতপুর উপজেলায় ৮০২, পত্নীতলা উপজেলায় ৭৪৯, পোরশা উপজেলায় ৪২৭ ও সাপাহার উপজেলায় ৫২৩ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে।

তিনি আরো বলেন এই ভ্যাকসিন নিতে হলে অ্যাপসের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে আমরা সরকারের প্রদান করা তালিকায় অর্ন্তভ’ক্ত ব্যক্তিরা অ্যাপসের মাধ্যমে আবেদন করে ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। এছাড়া নাগরিকদের মধ্যে প্রথমসারীর করোনা যোদ্ধা এবং প্রবীণ অর্থাৎ ৫৫উর্দ্ধো বয়স্ক মানুষদের এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে। পরবর্তিতে সরকারের নির্দেশনা মোতাবেক আমরা জেলার সকল নাগরিকদের পর্যায়ক্রমে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ