Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুমিনুলের মিইলফলক ছোঁয়া সেঞ্চুরি

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বড় সংগ্রহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১:০৬ পিএম

 

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ১০ টেস্টে ৮ বারই পঞ্চাশের স্বাদ পেলেন তিনি। আগের ৭ বারের ৬টিকেই রূপ দিয়েছিলেন সেঞ্চুরিতে। এবার সেটিকে সপ্তমে নিয়ে গেলেন মুমিনুল হক। অধিনায়কের মাইলফলকছোঁয়া শকতে সাগরিকায় শক্ত অবস্থানে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন লাঞ্চ বিরতি থেকে ফিরেই টেস্টে নিজের দশম শতকের দেখা পান মুমিনুল। মুগ্ধতা ছড়ানো ব্যাটিংয়ে জাদুকরী তিন অঙ্ক স্পর্ষ করেন ১৭৩ বলে, মাত্র তিনটি চারে।

বাংলাদেশের হয়ে এই প্রথম সেঞ্চুরি সংখ্যায় দুই অঙ্ক ছুঁতে পারলেন কোনো ব্যাটসম্যান। ৯ সেঞ্চুরি নিয়ে এতদিন যৌথভাবে শীর্ষে থাকা তামিম ইকবালের অবস্থান তালিকায় এখন দুইয়ে।

এই মাঠে প্রথম ৬ বার ফিফটি ছুঁয়ে প্রতিটিকেই সেঞ্চুরিতে রূপ দিয়েছিলেন মুমিনুল। পারেননি শুধু এখানকার সবশেষ টেস্টে। সেই ম্যাচে আফগানিস্তানের কাছে বাংলাদেশের হার যেমন ছিল হতাশার, তেমনি বিস্ময় ছিল মুমিনুলের ৫২ রানে ফেরা। সেটি যে কেবলই বিচ্ছিন্ন কিছু, মুমিনুল প্রমাণ করে দিলেন এবার।

সঙ্গে লিটন দাসের দৃঢ়তায় দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের রান ৪ উইকেটে ২০৬। প্রথম ইনিংসের ১৭১ রানের লিড মিলিয়ে বাংলাদেশ এগিয়ে ৩৭৭ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৩১৭ রানের বেশি তাড়া করে জয়ের রেকর্ড নেই কোনো দলের।

ফিফটি তুলে লিটন ব্যাট করছেন ৬৫ রান নিয়ে। পঞ্চম উইকেটে ওভারপ্রতি প্রায় চার করে রান তুলে দুজনের যোগ করেছেন ১৩৩ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট

১০ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ