Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে ভূমি অফিসে হামলা ও ভাংচুর, থানায় মামলা

অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘটনায়

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৫ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে হাট চান্দিনায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদের জের ধরে বেতদিঘী ইউনিয়ন ভূমি অফিসে হামলা ও কর্মকর্তা-কর্মচারীদের লাঞ্চিতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত ৪ ফেব্রæয়ারী বৃহস্পতিবার বিকেলে উপজেলার মাদিলা বাজারের বেতদিঘী ইউনিয়ন ভূমি অফিসে এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এঘটনায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো.আব্দুস সাদেক বাদী হয়ে হামলাকারী মাবুদ মির্জাসহ ৮জনকে আসামী করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-৩ তারিখ-০৪/০৫/২০২১ ইং।

মামলার এজাহার সুত্রে জানা গেছে,উপজেলার বেতদিঘি ইউনিয়নের মাদিলা হাট বাজারে হাট চান্দিনার জায়গায় অবৈধভাবে দখল নিয়ে পাকা দোকান ঘর নির্মাণ কাজ করছিল চকএনায়েতপুর গ্রামের হায়দার মির্জার ছেলে মাবুদ মির্জা। এঘটনায় বেতদিঘি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো.আব্দুস সাদেক নির্মাণ কাজ বন্ধ করার জন্য লিখিতভাবে জানান । কিন্তু মাবুদ মির্জা সরকারী আদেশ অমান্য করে নির্মাণ কাজ চালিয়ে যান। বিষয়টি ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি)কে অবহিত করলে,নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন ও সহকারী কমিশনার ভূমি কানিজ আফরোজ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারী জায়গা উদ্ধার করেন। এই উচ্ছেদের ঘটনাকে কেন্দ্র করে মাবুদ মির্জাসহ তার সন্ত্রাসী বাহিনী বেতদিঘি ইউনিয়ন ভূমি কর্মকর্তার অফিস কক্ষে ঢুকে হামলা করে । এসময় তারা অফিসের আলমারী ভাংচুর করে খাজনার চেকসহ প্রয়োজনীয় কাগজপত্র ও খাজনা আদায়ের টাকা ছিনতাই করে নিয়ে যায়। ভূমি সহকারী কর্মকর্তা মো.আব্দুস সাদেক ও অফিস সহায়ক আমজাদ হোসেন বাধা দিলে তাদেরকে লাঞ্চিত করে। এঘটনায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো.আব্দুস সাদেক বাদী হয়ে বৃহস্পতিবার রাতেই ওই হামলাকারীদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বাদি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সাদেক বলেন, হামলাকারীরা ভূমি অফিসের সরকারী ফাইলপত্রসহ অফিসে থাকা খাজনা আদায়ের নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায়। এদিকে মাদিলাহাট বাজার ইজারাদার আমিনুল ইসলাম জানান,মাবুদ মির্জারা ওইদিন হাটের খাজনা আদায়কারীদের মারপিট করেন।
ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফখরুল ইসলাম বলেন,সরকারী কাজে বাধাঁ প্রদান ও সরকারী অফিস ভাংচুর ফাইলপত্রসহ নগদ টাকা লুটপাটের ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। মামলার পর থেকেই অপরাধীরা পলাতক রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন,অপরাধীরা একটি সংঘবদ্ধ চক্র। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ