Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘চালচিত্র’-এর মুখ্য ভূমিকায় জয়া আহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫৪ পিএম

বাংলা ওটিটি প্ল্যাটফর্মের আঙিনায় প্রবেশ করল ‘হিপ্পিক্স’। নতুন স্ট্রিমিং জোনের পরতে পরতে রয়েছে চমক। এর মধ্যে অন্যতম ‘চালচিত্র’। ‘হিপ্পিক্স’-এর অরিজিনাল ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে জয়া আহসানকে।

পঞ্চাশের মন্বন্তরের প্রেক্ষাপটে লেখা বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘বিপদ’ অবলম্বনে অভিনেতা-পরিচালক চিত্রভানু বসু তৈরি করছেন নতুন এই ছবি। আর এতেই অভিনয় করবেন জয়া আহসান। বিভূতিভূষণের এই গল্পের প্রধান চরিত্র হাজু। গ্রামের একটি মেয়ে যে খিদের জ্বালায় খাবার চুরি করতে থাকে। জয়া ছাড়াও নতুন এই ছবিতে অন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন সব্যসাচী চক্রবর্তী। ৩০ জানুয়ারি ধুমধাম করে হয়েছে ‘হিপ্পিক্স’ ওয়েব প্ল্যাটফর্মের লঞ্চ। সেই লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়া আহসান এবং ঋতুপর্ণা সেনগুপ্ত।

ছয়ের দশকের হিপি কালচার, বোহেমিয়ান আবহ থেকে নতুন এই ওটিটি প্ল্যাটফর্মের ভাবনা এসেছে। স্ট্রিমিং জোনের কর্ণধার রূপক চট্টোপাধ্যায়। ‘হিপ্পিক্স’-এর টাইটেল ট্র‌্যাক অভিনব। ১০টি ভিন্ন ভিন্ন ভাষায় গাওয়া হয়েছে ট্র‌্যাকটি। ‘হিপ্পিক্স’-এর আন্তর্জাতিক আবেদনের কথা মাথায় রেখেই এই উদ্যোগ। এই গান লিখেছেন বোধিসত্ত্ব বন্দ্যোপাধ্যায়। সংগীত পরিচালনায় দিব্যেন্দু মুখোপাধ্যায়। আর এই গান গেয়েছেন দুই বোন অ্যানি এবং আতর মুখোপাধ্যায়।

ঝকঝকে দুই প্রতিভাকে নিয়ে ‘হিপ্পিক্স’-এর অরিজিনাল সিরিজ ‘সিমফনিক সিবলিংস’ আসছে খুব শিগগিরিই। অ্যানি বলছেন, ‘খুবই ভাল লাগছে কাজের স্বীকৃতি পেয়ে। দিব্যেন্দুদা খুবই সাহায্য করেছেন। এই নতুন সিরিজের জন্য অরিজিনাল কিছু গান তৈরি হচ্ছে, তার কাজ এখন চলছে।’’ আতর বললেন, “ইন্ডিপেন্ডেন্ট মিউজিক তো খুব কম হয় আজকাল। হিপ্পিক্স আমাদের সেই প্ল্যাটফর্ম দিয়েছে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ