Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসটিএল এর পাওয়ার ট্রান্সফর্মার প্লান্ট উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩০ পিএম

বিদ্যুৎ সরবরাহ সরঞ্জমাদী নির্মাণের স্বনামধন্য প্রতিষ্ঠান সিলভান টেকনোলোজিস লিমিটেড (এসটিএল) এবার পাওয়ার ট্রান্সফর্মার উৎপাদন শুরু করেছে। সম্প্রতি হবিগঞ্জের অলিপুরে অবস্থিত হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে পাওয়ার ট্রান্সফর্মার প্লান্টের উদ্বোধন করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। শনিবার (৬ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিডা’র চেয়ারম্যানকে এসটিএল এর পুরো উৎপাদন প্রক্রিয়াটি ঘুরে দেখান প্রাণ-আরএফএল গ্রæপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী ও প্রাণ গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা। এসময় বিডা’র চেয়ারম্যান কারখানায় ট্রান্সফর্মার উৎপাদনের সার্বিক কর্মকান্ড দেখে সন্তোষ প্রকাশ করেন।

 

সিলভান টেকনোলোজিস লিমিটেড দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রæপের একটি সহযোগী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি পাওয়ার ট্রান্সফর্মারের পাশাপাশি সিঙ্গেল ফেজ ও থ্রি ফেজ ডিস্ট্রিবিউশান ট্রান্সফর্মার নিজস্ব কারখানায় উৎপাদন করে এসটিএল ব্র্যান্ডে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সরবরাহ করে আসছে।

 

বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, “আমি অত্যন্ত আনন্দিত, বাংলাদেশেই উন্নত প্রযুক্তিতে বিশ্বমানের বিভিন্ন ধরনের ট্রান্সফর্মার উৎপাদন হচ্ছে। বাংলাদেশ এখন আর আমদানি নির্ভর নয়; এই কর্মযজ্ঞই তার উদহারণ। এ ধরনের কর্মকান্ড সরকারের চলমান ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচী এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে”।

 

সিলভান টেকনোলোজিস লিমিটেড এর প্রধান পরিচালন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান খান বলেন, বৈদ্যুতিক উপকেন্দ্র স্থাপনে ট্রান্সফর্মারসহ নানা ধরনের ডিস্ট্রিবিউশান প্যানেল কারখানায় তৈরি হচ্ছে। উন্নত কাঁচামাল, আধুনিক মেশিন, দক্ষ জনবল ও অত্যাধুনিক প্রযুক্তির টেস্টিং সুবিধা নিয়ে পাওয়ার ট্রান্সফর্মার উৎপাদন করছে সিলভান টেকনোলোজিস। নতুন এই প্লান্টে শতাধিক লোকের কর্মসংস্থানের সুযোগ হয়েছে।

 

তিনি আরও বলেন, সিলভান টেকনোলোজিস আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইলেকট্রোটেকনিক্যাল কমিশন-আইইসি’র স্ট্যান্ডার্ড মেনে পণ্য উৎপাদন করছে। ক্রেতারা এসটিএল এর কাস্টমার কেয়ার +৮৮০৮০০৭৭৭৭৭৭৭ নম্বরে ফোন দিয়ে যেকোন ধরনের সাব-স্টেশন আইটেম অর্ডার করতে পারবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ