Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষা গ্রহণের দাবিসহ ১০ দফা দাবিতে নওগাঁয় মানববন্ধন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩৯ পিএম

কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষা গ্রহণের দাবি ও কারিগরি বোর্ডের অধীনে ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার কোর্স কারিদের বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারী কাউন্সিলর থেকে লাইসেন্স পাওয়ার বিরুদ্ধেসহ ১০ দফা দাবিতে নওগাঁয় মানববন্ধন করছে নওগাঁ নার্সিং ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রীরা।

শনিবার দুপুরে শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে বাংলাদেশ ডিপ্লোমা নার্সিং ইনস্টিটিউট জেলা শাখার আয়োজনে ঘন্টাকাল ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ডিপ্লোমা নার্সিং এ্যাসোসিয়েশান জেলা শাখার সভাপতি ফারিহা তানজুমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক ইমরুল হাসান সাগর, সদস্য ফারুক হোসেন, শাকিল জ্যোতি, আশাসহ প্রমুখ।

এসময় বক্তরা বলেন, ক¤িপ্রহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ অবিলম্বে প্রত্যাহার করে দ্রæত পরীক্ষা নিতে হবে, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নিবন্ধিত শিক্ষা প্রতিষ্ঠানে নার্সিং কোর্স সম্পন্নকারী ব্যতীত কোনো শিক্ষার্থীকে নার্স হিসেবে নিবন্ধন দেওয়া যাবে না। নার্সিংকদের অন্যান্য দেশের মত প্রথম শ্রেনীতে মর্যাদা দিতে হবে। স্পেশাল বিসিএস চালু করতে হবে। নার্সকে নার্সিং অফিসার পদবী দিতে হবে। ফাইনাল পরীক্ষার এক সপ্তাহের ভিতরে রেজিষ্ট্রার পরীক্ষা নিতে হবে যাতে ইন্টারর্নিপ এর পর জব পেতে ভোগান্তি পেতে না হয়। পুরাতন ও চাকুরীতে যে সব নার্স আছে তাদেরকে ইনক্রিমেন্ট দিয়ে প্রথম শ্রেনীর সমমান দেওয়াসহ ১০ দফা দাবি তুলে ধরেন বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ