Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

কমলনগরে কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন বুথ চালু

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫৫ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে করোনা ভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে নিবন্ধন বুথ চালু করা হয়েছে। আজ (শনিবার) বিকেল ৫ টায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে উপজেলার সর্বসাধারণের জন্য এ নিবন্ধন বুথ চালু করা হয়েছে। সাধারণ জনগণ এ বুথে উপস্থিত হয়ে স্ব স্ব জাতীয় পরিচয় পত্র ও মোবাইল ফোন নাম্বার প্রদর্শনের মাধ্যমে কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন আ্যাপসে্ প্রবেশ করে ভ্যাকসিন গ্রহণের লক্ষ্যে নিবন্ধন সম্পন্ন করবেন।এবং নিবন্ধিতদের পর্যায়ক্রমে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে।

নিবন্ধন বুথ উম্মুক্তকরণের এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান,কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসলেহ উদ্দিন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাহের পাটোয়ারীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা.মীর মোহাম্মদ আমিনুল ইসলাম মঞ্জু,ডা.ঈশিতা নন্দী । ডা. (কনসালটেন্ট) কাজী একরামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমলনগর প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইউছুফ আলী মিঠু, সিনিয়র সহ সভাপতি কাজী মুহাম্মদ ইউনুছ সাংবাদিক শাহরিয়ার কামালসহ অনেকে।

বুথ চালুকরণ সভায় বক্তারা করোনা ভ্যাকসিন গ্রহণে সাধারণ জনগণের মাঝে ব্যাপক গণসচেতনতা ও উদ্বুদ্ধ করণের আহবান জানান। সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.তাহের পাটোয়ারী জানান, সরকারি শিডিউল মোতাবেক ৫৫ বৎসরের উর্ধ্বে সকল জনগণকে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে দ্রুত নিবন্ধন সম্পন্ন করা জরুরি।হাসপাতালের এ নির্দিষ্ট বুথে প্রয়োজনীয় তথ্যসহ হাজির হয়ে নির্ধারিত ক্যাটাগরির জনসাধারণ এ নিবন্ধন সম্পন্ন করবেন।নিবন্ধন কার্যক্রম সহজীকরণের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের একজন দক্ষ জনবল নিযুক্ত করা হবে বলে ও এ কর্মকর্তা জানান। তাছাড়া নিবন্ধিত সকলকে পর্যায়ক্রমে ভ্যাকসিন প্রদান করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, সরকার করোনা মোকাবিলায় ২২ জানুয়ারি থেকে দেশব্যাপী অনলাইন আ্যাপসে্র মাধ্যমে নিবন্ধন কার্যক্রম শুরু করে। বিভিন্ন ক্যাটাগরিতে নিবন্ধন শুরু হয়েছে।বিভিন্ন ক্যাটাগরিতে এ ভ্যাকসিন প্রদান করা হবে। বিশেষ করে ৫৫ বৎসর উর্ধ্বদের অগ্রাধিকার দিয়ে এ নিবন্ধন করার জন্য বলা হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ