Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ উদ্বোধন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ইসলামি জ্ঞানের চর্চা ও গবেষণা কার্যক্রমের প্রসার ঘটাতে ১৩ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে নাটোর সদর উপজেলা মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টর দিকে শহরের উত্তর বড়গাছা গণপূর্ত স্টাফ কোয়ার্টার প্রাঙ্গনে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নাটোর-২ আসনের এমপি মো. শফিকুল ইসলাম শিমুল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বলেন, বাংলাদেশ স্বাধীনতা অর্জনের পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। মুসলিম রাষ্ট্র হিসেবে তাঁর দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ ওআইসির সদস্য পদও গ্রহণ করে। বঙ্গবন্ধুর দেখানো পথে, ইসলাম ধর্মের গবেষণা ও প্রসারের লক্ষে শেখ হাসিনা অসংখ্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। সারাদেশে একযোগে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন একটি অনন্য দৃষ্টান্ত। এসব মসজিদ ও ইসলামিক গবেষণা কেন্দ্র কার্যক্রম শুরু করলে ইবাদতের পাশাপাশি ইসলাম ধর্মের গবেষণায় সহায়ক ভ‚মিকা পালন করবে।
নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আ.লীগের সহ-সভাপতি অ্যাড. সিরাজুল ইসলাম, নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কাশেম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ