Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

সিরাজদিখানে বাধা উপেক্ষা করে চরমোনাই পীরের মাহফিল

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১১:১০ পিএম

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় বাধা উপেক্ষা করে চরমোনাই পীরের মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৬ ফেব্রুয়ারি শনিবার রাত ১১ টায় নায়েবে আমিরুল মুজাহিদ আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) উপজেলার জৈনসার ইউনিয়নের জৈনসার শাহী জামে মসজিদে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন।

উল্লেখ্য, জৈনসার ইউনিয়ন মুজাহিদ কমিটি ও জৈনসার জামে মসজিদ এর উদ্যোগে জৈনসার ইউনিয়ন পরিষদ সংলগ্ন জৈনসার জামে মসজিদ মাঠ প্রাঙ্গণে ১৭তম বার্ষিক ইসমাহী দোয়া মাহফিল ও হালকায়ে জিকির হওয়ার কথা ছিলো। তবে তা বন্ধ হয়ে যায় সিরাজদিখান থানার হস্তক্ষেপে। পরে স্থানীয়দের উদ্যোগে সেখানে ওয়াজ না হয়ে জৈনসার শাহী জামে মসজিদে অনুষ্ঠিত হয়। তবে যাদের বিশেষ অতিথি হিসেবে ওয়াজ করার জন্য আমন্ত্রণ করা হয়েছিল তারা কেউ আসেনি।

এ বিষয়ে সিরাজদিখান থানা মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, আমি ওয়াজ মাহফিলের জন্য সিরাজদিখান থানায় প্রশাসনিক সহযোগিতা চাইলে ওসি সাহেব আমাকে বলে আপনাদের ওখানকার লোক জন এসে আমার কাছে অভিযোগ করে বলে, পীর সাহেব হুজুরকে দিয়ে ওয়াজ করালে বিশৃঙ্খলা হবে। তাই মাহফিলে বন্ধ রাখা হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিরাজদিখান উপজেলার সভাপতি মাওলানা ওবায়দুল হক বলেন, অরাজনৈতিক দ্বীনি মাহফিলে হস্তক্ষেপ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সিরাজদিখান থানার ওসি এসএম জালাল উদ্দিন বলেন, বর্তমানে করোনার কারণে ওয়াজ মাহফিল ও গণজমায়েত নিষেধ। এপ্রিল মাস থেকে স্বাভাবিক হতে পারে। তারা কর্তৃপক্ষ থেকে কোনো অনুমতি নেয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুন্সীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ