Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা-যশোর-কলকাতা রুটে সরাসরি নতুন বাস চলাচল শুরু

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ঢাকা-কলকাতা, কলকাতা-আগরতলার পর এবার বেনাপোল চেকপোস্ট দিয়ে মঙ্গলবার বিকেলে পরীক্ষামূলকভাবে খুলনা-যশোর-কলকাতা রুটেও সরাসরি বাস সার্ভিস চলাচল শুরু করেছে। ফুল দিয়ে সাজানো দুটি বাস বিকেল পাঁচটায় বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।
এটিই হবে দুই দেশের মধ্যে তৃতীয় সরাসরি বাস সার্ভিস। সার্কভুক্ত দেশসমূহের মধ্যে সরাসরি বাস সার্ভিস চালুর ক্ষেত্রে স্বাক্ষরিত সমঝোতা স্মারকের অংশ হিসেবে বাংলাদেশ-ভুটান-ইন্ডিয়া-নেপাল মোটর ভেহিকেলস এগ্রিমেন্টের (বিবিআইএন-এমভিএ) আওতায় এই বাস সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এই সার্ভিসকে দীর্ঘস্থায়ী করতে ইতোমধ্যে এডিবির টাকায় কলকাতা-পেট্রাপোল জাতীয় সড়ক চার লেনে উন্নীত করা হবে বলেও জানা গেছে।
পরিবহনের সাথে আসা পশ্চিমবঙ্গের পরিবহন বিভাগের সচিব আলাপনা বন্দ্যোপাধ্যায় এর নেতৃত্বে ১২ সদস্যর প্রতিনিধি দলকে বেনাপোল চেকপোস্টে ফুল দিয়ে বরণ করে নেন জেলা প্রশাসকের পক্ষে শার্শা উপজেলা নির্বাহী অফিসার আ. সালাম, কাস্টমসের ডেপুটি কমিশনার মারুফ হাসেন, বন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন।
৩০ আগস্ট কলকাতার রুবি জেনারেল হাসপাতালের সামনে থেকে স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় খুলনা-যশোর-কলকাতা রুটে বাস সার্ভিস উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। যশোর হয়ে এই রুটে বাস চালাবে ভারতের ভূতল পরিবহন নিগম। বিকেলে বাসটি বেনাপোল থেকে যশোর হয়ে খুলনা ছেড়ে যায় পুলিশি নিরাপত্তায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা-যশোর-কলকাতা রুটে সরাসরি নতুন বাস চলাচল শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ