Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

ইসরাইলের যে কোনো হুমকির কড়া জবাব দেয়া হবে : জাতিসংঘকে বার্তা ইরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১৪ পিএম

ইহুদিবাদী দেশ ইসরাইলের যে কোনো হুমকির কড়া জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাজিদ তাখতে রাভানচি এক চিঠিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসকে গতকাল (শনিবার) এই চিঠি দেয়া হয়। একই চিঠি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রেসিডেন্টকেও দেয়া হয়েছে। -পার্সটুডে

চিঠিতে ইরানের রাষ্ট্রদূত বলেছেন, সম্প্রতি ইহুদিবাদী ইসরাইল হুমকি দেয়ার মাত্রা অনেক বাড়িয়ে দিয়েছে। শুধু তাই নয় তারা ইরানের বিরুদ্ধে শত্রুতাপূর্ণ কর্মকান্ড চালানোরও পরিকল্পনা করছে। সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের সেনাপ্রধান ইরানের বিরুদ্ধে সামরিক অভিযান চালানোর যে হুমকি দিয়েছেন তা উল্লেখ করে মাজিদ তাখতে রাভানচি ওই চিঠিতে বলেন, এ ধরনের হুমকি জাতিসংঘ সনদের অনুচ্ছেদ সুস্পষ্ট লংঘন। রাভানচি আরো বলেন, ইসরাইল যদি ইরানের বিরুদ্ধে কোনো ধরনের আগ্রাসন চালায়, তাহলে আমরা তার জবাব দেয়ার স্বাভাবিক অধিকার রাখি এবং ইসরাইলের ভুল পদক্ষেপের চূড়ান্ত জবাব দেবো।



 

Show all comments
  • Jack+Ali ৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:১৮ পিএম says : 0
    O'Iran, cancerous Israel attacked you nuclear site and also killed your Nuclear Scientist but you just talk, we know you only killed so many sunni muslim in Syria, in Yemen supporting Kafir Houthi against sunni mulsim.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ