Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলাচলে চরম দুর্ভোগ

সংযোগ সড়কবিহীন ব্রিজ

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ১নং বেপারী পাড়া হতে ইদ্রিস মিয়ার পাড়া অভিমুখে ৩৩ ফুট দৈর্ঘ্যরে আরসিসি সেতুর এক পাশের সংযোগ সড়ক গত বন্যায় বিলীন হয়ে গেছে। এখন পর্যন্ত সেতুটির সংযোগ সড়ক সংস্কার না করায় প্রায় ২৩ লাখ টাকায় নির্মিত সেতুটি সাধারণ মানুষের কোন কাজেই আসছে না।
গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দৌলতদিয়া ইউনিয়নের ১নং বেপারী পাড়া হতে ইদ্রিস মিয়ার পাড়া অভিমুখে রাস্তায় ২০১৫-১৬ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অর্থায়ণে এবং উপজেলা ত্রাণ শাখার বাস্তবায়নে ২২ লাখ ৯৯ হাজার ৫০৫ টাকা ব্যয়ে ৩৩ ফুট দৈর্ঘ্যের একটি আরসিসি সেতু নির্মাণ করা হয়।

স্থানীয়রা জানায়, ১নং বেপারী পাড়া ও ইদ্রিস মিয়ার পাড়া এলাকার পাশ দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর শাখা খাল পারাপারের জন্য ২০১৬ সালে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এখানে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু সংযোগ সড়কটির নির্মাণ কাজ যুতসই না হওয়ায় প্রতি বছরই বন্যার সময় সড়কটি নদীতে বিলীন হয়ে যায়। এবারও তার ব্যতিক্রম হয়নি। দীর্ঘ প্রায় ৬ মাস বন্যা শেষ হলেও এখন পর্যন্ত এ সংযোগ সড়ক নির্মাণের কোন উদ্যোগ নেয়া হয়নি। ফলে উভয় গ্রামের সহস্রাধিক মানুষ পড়েছেন বিপাকে। জনসাধারণের দুর্ভোগ লাঘবে জরুরি ভিত্তিতে সেতুর একপাশের সংযোগ সড়ক নির্মাণের দাবি জানান তারা।

গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল বলেন, বন্যার পানির স্রোতের চাপে প্রতি বছরই সেতুটির সংযোগ সড়ক ভেসে যায় এবং প্রতি বছরই সেতুর সংযোগ সড়কের কাজও করা হয়। এবারও অতি দ্রুতই সংযোগ সড়ক নির্মাণের কাজ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোগ-সড়কবিহীন-ব্রিজ

৮ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ