Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

নির্ভয়ে টিকা দেয়ার আহবান তাপসের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সবাইকে নির্ভয়ে টিকা দেয়ার আহবান জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সবাই নির্ভয়ে টিকা দিন। আমরা করোনা মুক্ত হবো। গতকাল রোববার সকালে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে করোনার টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ আহবান জানান।

তাপস বলেন, গত বছরের মার্চ মাসে সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা মহামারিতে আক্রান্ত হয়। আমাদের প্রধানমন্ত্রী তার অত্যন্ত দূরদর্শী চিন্তা ও চেতনার মাধ্যমে এটা মোকাবিলা করেছেন। সারাবিশ্ব যখন টিকা নিয়ে অনেক আলোচনা সমালোচনা এবং হতাশা বিরাজমান, তখন আমরা গরিব দেশ হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে আজকে আমরা টিকা পেয়েছি।
মেয়র সবার প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা নির্ভয় টিকা নেওয়ার জন্য নিবন্ধন করুন এবং টিকা গ্রহণ করবেন। আমরা টিকার মাধ্যমে করোনা থেকে মুক্তি পাবো।
অনুষ্ঠান শেষে শাহ আলম নামে নিবন্ধিত এক ব্যক্তি টিকা নেন। প্রথম দিনে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে টিকা গ্রহণের জন্য ৫৬ জন ব্যক্তি নিবন্ধন করেছেন।
প্রসঙ্গত, ডিএসসিসি এলাকায় সচিবালয় ক্লিনিক, ফুলবাড়িয়া সরকারি কর্মজীবী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল, আজিমপুর মা ও শিশু হাসপাতাল, কামরাঙ্গীরচর ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, নয়াবাজারে ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, পিলখানার বিজিবি হাসপাতাল ও ঢাকা মহানগর শিশু হাসপাতাল এবং ডিএসসিসি পরিচালিত বংশালের কসাইটুলী নগর মাতৃসদন, হাজারীবাগ নগর মাতৃসদন, ধলপুর নগর মাতৃসদন, উত্তর মুগদা মাতৃসদন ও খিলগাঁওয়ের তিলপাপাড়া মাতৃসদন কেন্দ্রেও দেওয়া হবে করোনার টিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন