Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

নরওয়েতে বজ্রপাতে একসঙ্গে ৩২৩ বল্গা হরিণের মৃত্যু

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : হঠাৎ ভীষণ জোরে বজ্রপাতের আওয়াজ। তারপর সব চুপচাপ। প্রলয়কা- মিটলে দেখা গেল বজ্রপাতে মারা গেছে ৩২৩টি বল্গাহরিণ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ নরওয়ের এক অভয়ারণ্যে। মৃত হরিণগুলোর মধ্যে ৭০টি শাবকও ছিল।
পার্কের এক নিরাপত্তারক্ষী জানান, ৩২৩টি বল্গা হরিণই একেবারে পুড়ে ঝলসে গেছে। ক’দিন ধরেই এই অঞ্চলে খুব দুর্যোগ চলছিল। শুক্রবার রাতে দুর্যোগ চরমে ওঠে। সেই রাতেই বজ্রের আঘাতে একসঙ্গে মারা যায় এতগুলো বল্গাহরিণ।
পুলিস জানায়, বজ্রপাতের সময় খুব কাছাকাছি দাঁড়িয়ে ছিল হরিণগুলো। বজ্রপাতের আঘাতে একসঙ্গে এত পশুর মৃত্যুর ঘটনায় গোটা দেশ হতভম্ব। এভাবে একসঙ্গে ৩২৩টি হরিণের মৃত্যু! সত্যি নজিরবিহীনই বলা যায়।
স্পুটনিক নিউজকে কর্মকর্তারা বলেছেন, আমরা বজ্রপাতে বহু সংখ্যক গরুর মৃত্যুর খবর ইতোপূর্বে জানতে পেরেছি, কিন্তু এত সংখ্যক প্রাণীর একসঙ্গে মৃত্যুর ঘটনা এটাই প্রথম। তারা আরো জানান, এ মাসে এ ধরনের পশুর মৃত্যুর ঘটনা এটি দ্বিতীয়। ভারতের কাঁচিপুরাম জেলায় ২৫ আগস্ট বজ্রপাতে ৩৮টি ভেড়ার মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। এছাড়াও সর্বোচ্চ ৬৫৪টি ভেড়ার মৃত্যুর নজিরও রয়েছে। সূত্র : টেলিগ্রাফ নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ