Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সিনেমা হল নিয়ে উদ্বিগ্ন সালমান খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৩ এএম
বছরে তার একটা ছবি মানেই কোটির অঙ্কে ব্যবসা। সেখানে সালমান খানের তিনটি ছবি তৈরি হয়ে মুক্তির অপেক্ষায় দিন গুনছে। অপেক্ষা, সিনেমা হল কবে সম্পূর্ণ রূপে চেনা মেজাজে ফিরবে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নিয়ে নিজের উদ্বেগ প্রকাশ করলেন স্বয়ং সালমান। জানালেন, সিনেমা হল না বাঁচলে তাদের পক্ষেও টিকে থাকা ক্রমশ কঠিন হয়ে পড়বে।
 
সালমান আগেই ঘোষণা করেছিলেন, এ বছর ঈদে মুক্তি পাচ্ছে তার ‘রাধে’। হলমালিক ও ডিস্ট্রিবিউটরদের অনুরোধে ও ছবিকে ঘিরে ব্যবসার কথা মাথায় রেখেই ‘রাধে’ সিনেমা হলে মুক্তির সিদ্ধান্ত নিয়েছিলেন সলমন। সেই সঙ্গে ‘কভি ইদ কভি দিওয়ালি’ এবং ‘অন্তিম’-এর কাজও মোটামুটি শেষ। ভারতজুড়ে সিনেমা হলে ১০০ শতাংশ প্রবেশাধিকারের পরেও দর্শক সে ভাবে না হওয়ায় একে একে বন্ধ হয়ে যাচ্ছে সিঙ্গল স্ক্রিন। 
 
এ প্রসঙ্গে সালমান বলেছেন, ‘‘প্রেক্ষাগৃহগুলো যেন কবরখানার মতো দাঁড়িয়ে থাকে এখন। আর্থিক কারণে অনেকেই হল বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন। এটা ভাল লক্ষণ নয়। এটা আমাদের রুজিরুটি। আমরা পরস্পরের উপরে নির্ভরশীল। হল বন্ধ হয়ে গেলে আমাদের ছবিগুলো কোথায় দেখাব?’’
 
সামনেই ভ্যালেন্টাইনস উইকেন্ড উপলক্ষে হলে মুক্তি পাচ্ছে ছোট-বড় কিছু ছবি। সিনেমা-ব্যবসার সঙ্গে যুক্ত বহু মানুষ আপাতত সে দিকেই তাকিয়ে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ