Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে বিএনপির বিক্ষোভ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দির তিন বছর পূর্তি উপলক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা বিএনপি। গতকাল সোমবার সকালে শহরের শহীদ জগলু রোড থেকে জেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাড. ফরহাদ ইকবালের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ তাতে বাধা দেয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক সাদু, সহ-সভাপতি আতাউর রহমান জিন্না, জিয়াউল হক শাহীন, মাহমুদুল হক সানু প্রমুখ। পরে শহীদ জগলুর ৩৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শহীদ জগলু স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অপর্ণ করেন জেলা বিএনপিসহ অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা।
সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
পেশাগত দায়িত্ব পালনকালে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি এনায়েত করিম বিজয়ের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে টাঙ্গাইল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দরা। গতকাল সোমবার সকাল ১১টায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, সহ-সভাপতি তুহিন খান, নিউ এইজের জেলা প্রতিনিধি হাবিব খান, একুশে টিভির জেলা প্রতিনিধি কাজী তাজ উদ্দিন রিপন, আব্দুল গনি আল রুহী, ডিবিসি চ্যানেলের জেলা প্রতিনিধি সোহেল তালুকদার প্রমুখ।
বক্তারা বলেন, বাসাইলে পেশাগত দায়িত্ব পালনকালে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি এনায়েত করিম বিজয় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। এ ঘটনার একদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতারের দাবি জানান তারা। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। মানববন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ নানা শ্রেণি পেশার মানুষ মানববন্ধনে অংশ নেয়।
জানা যায়, টাঙ্গাইলের বাসাইলে কাউলজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে পরিষদের সঙ্গে গ্রামের একটি পরিবারের বিরোধ চলে আসছে। গত রোববার সকালে ওই জমিতে পরিবারটি ঘর তোলার চেষ্টা করে। এ সময় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরীর উপস্থিতিতে চেয়ারম্যানের পক্ষের লোকজন তাদের বাধা দেয়। দ্রুতই সেখানে দুটি পক্ষের সংঘর্ষের সৃষ্টি হয়। ঘটনাস্থলে পেশাগত দায়িত্বপালনে চেয়ারম্যানের পক্ষের লোকজন বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি এনায়েত করিম বিজয়ের ওপর হামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ