Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

‘দেশে গণতন্ত্রের বালাই নেই’

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, দেশে এখন গণতন্ত্রের কোন বালাই নেই। স্থানীয় নির্বাচনেও মানুষ ভোট দিতে পারছে না। বিরোধীদলকে কথা বলতে দিচ্ছেনা, মিটিং-মিছিল করতে দিচ্ছে না। জনবিচ্ছিন্ন হয়ে সরকার এখন আমাদের কণ্ঠ চেপে ধরেছে। ভোট ডাকাতি করে ক্ষমতায় এসে সরকার ক্ষমতা চিরস্থায়ী করার ষড়যন্ত্র করছে। অসৎ ইচ্ছা বুমেরাং হবে। সরকার পতনের ঘণ্টা বেজে ওঠছে। ক্ষমতার নেশায় মত্ত সরকার তা বুঝতে পারছে না। নরসিংদী ও মাধবদী পৌরসভা অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দাবি করে তিনি বলেন, এবারের নরসিংদী ও মাধবদী পৌর নির্বাচনে ভোট ডাকাতি হলে এখান থেকেই সরকার পতনের ডাক দেয়া হবে।

তিনি গতকাল সোমবার নরসিংদী জেলা বিএনপি আয়োজিত খালেদা জিয়ার ৩ বছর কারাবন্দী দিবস ও তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় ফরমায়েশি রায় ও সাজার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন।
নরসিংদী জেলা বিএনপি আয়োজিত মিছিল চিনিশপুরস্থ খোকনের বাসা থেকে বের করা হলে পুলিশ মিছিলে বাধা প্রদান করে। দীর্ঘক্ষণ পুলিশের সাথে বাক-বিতন্ডার পরও পুলিশ মিছিলকে সামনে এগোতে দেয়নি। খায়রুল কবির খোকন সেখানেই সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করেন। সমাবেশে বক্তব্য রাখেন নরসিংদী শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, আকবর হোসনে, ফারুক উদ্দিন ভূইয়া, মহসিন হোসেন বিদ্যুৎ। খায়রুল কবির খোকন বলেন, এ সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়ে ফেলেছে। সরকার এখন লাইফ সার্পোটে আছে। এই সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র

২৫ ফেব্রুয়ারি, ২০২১
৯ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ