Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত অ্যাটর্নিদের পদত্যাগ করতে ইশারা মার্কিন জাস্টিস ডিপার্টমেন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৮:০৫ পিএম

সোমবার রাতে এক ফোনকলে দেশটির ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মন্টি উইলকিনসন ডেলাওয়ারের অ্যাটর্নি ডেভিড উইসকে অফিসেই থাকার নির্দেশ দেন। তিনি হান্টার বাইডেনের কর ফাঁকি মামলার তদন্ত করছেন। এই মামলার স্পেশাল কনসাল জন ডারহাম, যাকে নিযুক্ত করেছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার, নিজ দ্বায়িত্ব চালিয়ে যাবেন। তবে তিনি কানেকটিকাটের অ্যাটর্নির পদ থেকে ইস্তফা দিতে পারেন। -সিএনএন, এনবিসি

ধারণা করা হচ্ছে জাস্টিস ডিপার্টমেন্ট থেকে ডোনাল্ড ট্রাম্পের নিয়োগ দেওয়া ৫৬ অ্যাটর্নিকেই ইস্তফা দিতে অনুরোধ করা হবে। তবে এই ব্যাপারে মুখ খুলতে রাজি হয়নি জাস্টিস ডিপার্টমেন্ট। তবে রিপাবলিকানদের একটি সূত্র বলছে, হান্টার বাইডেনকে রক্ষা করতেই এমনটি করা হচ্ছে বলে অভিযোগ তুলবে দলটি। জাস্টিস ডিপার্টমেন্টে বড় রদবদলের ইঙ্গিত আগেই দিয়ে রেখেছেন বাইডেন। তিনি নতুন অ্যাটর্নি জেনারেল হিসেবে মেরিক গারল্যান্ডকে মনোনিত করেছেন। এই নিয়োগকে বৈধতাও দিয়েছে সিনেট। ৮ ফেব্রুয়ারি তার দায়িত্ব নেওয়ার কথা ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ