Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতির প্রতি আগ্রহ নেই সশস্ত্র বাহিনীর : বাবর

বিশ্বের সামনে ভারতের আসল চেহারা বেরিয়ে পড়েছে : আইএসপিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, রাজনীতির সঙ্গে সেনাবাহিনীর কোনও সম্পর্ক নেই এবং সেনাবাহিনীকে রাজনীতিতে জড়ানো উচিত হবে না। খবর জিও টিভির। এক বিবৃতিতে সেনাবাহিনীর এই মুখপাত্র বলেন, সেনাবাহিনী পেছনের দরজা দিয়ে কারও সঙ্গে যোগাযোগ করছে না এবং রাজনীতির প্রতি কোনও আগ্রহ নেই সশস্ত্র বাহিনীর। তিনি বলেন, এ বিষয়ে কোনও কিছু না জেনে কারও মন্তব্য করা সাজে না। যদি কারও কাছে কোনও প্রমাণ থাকে তাহলে তা প্রকাশ করুন, না হলে এ ধরনের গুজব বন্ধ হওয়া উচিত। মেজর জেনারেল ইফতিখার বলেন, ভেতর এবং বাইরে থেকে নিরাপত্তা হুমকি মোকাবিলার মতো ‘বড় দায়িত্বের’ কারণে সেনাবাহিনী এমনিতেই ‘ব্যস্ত’ । তাই কোনও প্রমাণ ছাড়া কারও এমন মন্তব্য করা ঠিক না। এ ধরনের আলোচনা সেনাবাহিনীকে না জড়াতেও অনুরোধ জানান শীর্ষ এই সামরিক কর্মকর্তা। আইএসপিআর প্রধান আরেক জায়গায় বলেছেন, বিশ্বের সামনে ভারতে আসল চেহারা বেরিয়ে পড়েছে। তিনি বলেন, আগের একটি সংবাদ সম্মেলনে ভারতের সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তান সেনাবাহিনী বিস্তারিত তুলে ধরেছে। উল্লেখ্য, পাকিস্তানে নতুন নির্বাচনের দাবিতে সরকার বিরোধী আন্দোলন করছে বিরোধী দলগুলোর জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)। সেখানেই পিডিএম নেতারা পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপের বিষয়টি উল্লেখ করেন। তবে পাকিস্তান এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে। জিও টিভি।

 



 

Show all comments
  • Yousuf Parvez ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৭ এএম says : 0
    আইএসপিআর পাকিস্তান লিখা দরকার ছিলো।
    Total Reply(0) Reply
  • কিরন ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৮ এএম says : 0
    এই অঞ্চলের অশান্তির বড় কারণ ভারত
    Total Reply(0) Reply
  • তাজউদ্দীন আহমদ ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৯ এএম says : 0
    বিশ্বের সকল দেশের উচিত ভারত ও ইসরাইলকে বয়কট করা।
    Total Reply(0) Reply
  • জসিম ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১০ এএম says : 0
    আমরা এখন তাদেরকে বন্ধু ভেবে বসে আছি
    Total Reply(0) Reply
  • আরমান ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১১ এএম says : 0
    পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখারের কথাগুলো ভালো লেগেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ