Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রমবাজার সম্প্রসারণে উইংগুলোকে নিবিড়ভাবে কাজ করতে হবে -প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি শ্রম কল্যাণ উইংয়ের কর্মকর্তাদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনকালে বলেছেন, শ্রমবাজার সম্প্রসারণে শ্রম কল্যাণ উইং-এর কর্মকর্তাদের নিবিড়ভাবে কাজ করতে হবে। তিনি আরও বলেন, অভিবাসী কর্মীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কর্মীর সুরক্ষা ও অধিকার আদায়ে নতুন নতুন চ্যালেঞ্জের উদ্ভব হওয়ায় শ্রম কল্যাণ উইংয়ের কর্মকর্তাদের আরো অধিক দক্ষতা ও দ্রæততার সাথে কর্মসম্পাদন করা প্রয়োজন। সে লক্ষ্যে কর্মকর্তাদেরকে আরও অধিক গুরুত্ব দিয়ে কাজ করার জন্য আহŸান জানান। গতকাল ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনের দ্বিতীয় তলার ব্রিফিং সেন্টারে ২৪টি দেশের ২৭টি মিশনের ৪১জন শ্রম কল্যাণ উইংয়ের কর্মকর্তাদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রবাসী কল্যাণমন্ত্রী একথা বলেন। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহারের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিএমইটি’র মহাপরিচালক সেলিম রেজা, ওয়েজ অর্নার্স কল্যাণ বোর্ডের ডিজি গাজী মোঃ জুলহাস ও অতিরিক্ত সচিব আজহারুল হক। উদ্বোধন অনুষ্ঠান শেষে অভিবাসন সংক্রান্ত একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডোর’ (উড়ড়ৎ) প্রদর্শন করা হয়।
প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের প্রেরিত রেমিটেন্সের পরিমাণ জিডিপির ১৩ শতাংশের সমান। এ অবদানকে ধরে রাখার লক্ষ্যে শ্রম কল্যাণ উইংয়ের কর্মকর্তাদের আরও অধিক কর্মীর চাহিদা তৈরিতে মাঠপর্যায়ে নিয়মিত পরিদর্শন করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে যে সকল কর্মী বিদেশে যাচ্ছে তাদের স্বার্থ রক্ষা এবং দৈনন্দিন সমস্যাদি সমাধানে কর্মকর্তাদের কাজ করতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমবাজার সম্প্রসারণে উইংগুলোকে নিবিড়ভাবে কাজ করতে হবে -প্রবাসী কল্যাণমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ