Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

চসিক দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে কাজ করছে -আ জ ম নাছির উদ্দীন

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর নিঃস্ব ও দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কাজ করছে এবং বেসরকারি সংস্থা ও বিভিন্ন দাতা সংস্থার সমন্বিত উদ্যোগে দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করবে। জনগণের সক্ষমতা বৃদ্ধি পেলে নগরায়ন কার্যক্রম তরান্বিত হবে। গত সোমবার ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম অবহিতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।
সিটি মেয়র বলেন, ব্র্যাকের মতো অসংখ্য এনজিও প্রতিষ্ঠানও দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। তিনি সিটি কর্পোরেশনের সেবাধর্মী কার্যক্রমের চিত্র তুলে ধরে বলেন, সিটি কর্পোরেশন শিক্ষা ও স্বাস্থ্য খাতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে, যা অন্য কোনো সিটি কর্পোরেশন করে না। মেয়র মাদক বিক্রয় এবং ব্যবহার সম্পর্কে বলেন, এ মাদকের কারণে দেশের বিশাল জনগোষ্ঠী বিপদগামী হচ্ছে। মাদক নিয়ন্ত্রণে এনজিও প্রতিষ্ঠানগুলো দায়িত্ব পালন করলে তা অনেকাংশে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন।
এতে অতিথির বক্তব্য রাখেন ব্র্যাকের পরিচালক কে এ এম মোরশেদ। প্রোগ্রাম ম্যানেজার তামজিদুল ইসলাম প্রকল্পের বিষয়ে তথ্য চিত্র তুলে ধরেন। এছাড়াও বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, ব্র্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক উৎপল বড়–য়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ব্র্যাকের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার আহমাদ এফ বাকী, আরসি মো. আবদুল মজিদ প্রমুখ। অবহিতকরণ এ অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ