Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ কোটি টাকা লুটপাটের প্রতিবেদন দাখিল

ঝিনাইদহের কালীগঞ্জ অগ্রণী ব্যাংক শাখা

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঝিনাইদহের কালীগঞ্জ অগ্রণী ব্যাংকের প্রায় এক কোটি ৮০ লাখ টাকার ঋণ জালিয়াতির মাধ্যমে লুটপাটের ঘটনায় নিরীক্ষা প্রতিবেদন দাখিল করা হয়েছে। প্রতিবেদনে অভিযুক্ত করা হয়েছে, সাবেক শাখা ব্যবস্থাপক শৈলেন বিশ্বাসসহ চার কর্মকর্তা কর্মচারী।
আমাদের ঝিনাইদহ সংবাদদাতা অগ্রণী ব্যাংক লিমিটেডের অডিট এন্ড ইন্সপেকশন ডিভিশন-১ এর ২৬তম অভ্যন্তরীণ নিরীক্ষা প্রতিবেদনে তাদের দোষ সাব্যস্ত করে প্রতিবেদন গত সপ্তাহে জমা দেওয়া হয়েছে। ২৩৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদনে কালীগঞ্জ অগ্রণী ব্যাংকের লুটপাটের ভয়াবহ তথ্য উঠে এসেছে। প্রতিবেদনে গ্রাহক ও ব্যাংকের অর্থ লুটপাটের সঙ্গে যাদের দায়ী করা হয়েছে তারা হলেন, সাবেক বরখাস্তকৃত শাখা ব্যবস্থাপক শৈলেন বিশ্বাস, ক্যাশ অফিসার আব্দুস সালাম ওরফে বাইট্্রা সালাম ওরফে সুদিপ্ত সালাম, বর্তমান ইবি শাখার প্রিন্সিপাল অফিসার কামরুজ্জামান ও অস্থায়ী মাঠ সহকারী আজির আলী।
গত বছর অক্টোবর মাসে কালীগঞ্জ অগ্রণী ব্যাংকের ঋণ জালিয়াতির খবর প্রকাশ পেলে সাময়িকভাবে ম্যানেজার ও ক্যাশ অফিসারসহ ৩ জনকে বরখাস্ত করে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারী করে হেড অফিস। এরপর ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান নিযুক্ত হন হেড অফিসের সিনিয়র প্রিন্সিপাল অফিসার জাকারিয়া মন্ডল। এছাড়া তদন্ত টিমে হেড অফিসের এসও অডিটর গোবিন্দ চন্দ্র দাস, ফারুক হোসেন, এসপিও সুব্রত কুমার সাহা ও এসও জুলহাস উদ্দীনকে সদস্য করা হয়। বিভিন্ন ব্যক্তির নামে বেনামে ঋণ দেখিয়ে ব্যাংকের ১ কোটি ৮০ লাখ টাকা লুটপাট করা হয়েছে বলে অভিযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবেদন-দাখিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ