Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ট্রাম্প কখনোই টুইটারে ফিরতে পারবেন না, এমনকি প্রেসিডেন্ট হলেও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৭ পিএম

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য টুইটারে ফেরা আর সম্ভব হবে না। এমনকি আবারও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হলেও টুইটারে অ্যাকাউন্ট ফিরে পাবেন না। গতকাল বুধবার কোম্পানিটির প্রধান ফিন্যান্সিয়াল কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। খবর এনডিটিভির।
সিএনবিসি টেলিভিশন নেটওয়ার্ককে দেওয়া এক সাক্ষাৎকারে টুইটারে কর্মকর্তা নেড সেগাল বলেন, যখন কাউকে আমাদের প্ল্যাটফর্ম থেকে বাদ দেওয়া হয় তখন আপনি একজন সিএফও বা বর্তমান কিংবা সাবেক সরকারি কর্মকর্তা হলেও আর ফিরতে পারে না। এটিই আমাদের নীতি।
এ বক্তব্য এমন একটি সময়ে আসল যখন কংগ্রেসে অভিশংসন এর বিচার চলছে। যদি তিনি খালাস পান তাহলে ট্রাম্পকে প্রেসিডেন্ট বা অন্য কোনো ফেডারেল অফিসের পদে আসতে বাধা থাকবে না।
প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের সহিংস হামলার ঘটনায় তাকে টুইটারে ব্লক করা হয়। হামলার পর ফেসবুকসহ অন্যান্য সামজিক যোগাযোগমাধ্যমেও ব্লক করা হয়।
সেগাল বলেন, আমাদের নীতি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে করে সহিংসতার উস্কানি ঠেকানো সম্ভব হয়। কেউ যদি এমনটি করে তাকে প্ল্যাটফর্ম থেকে বাদ দেওয়া হয়। আমাদের নীতি অনুসারে তার আর ফেরার সুযোগ নেই। সূত্র : এনডিটিভি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন