Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে তারকাদের উপস্থিতিতেই হবে অস্কার অনুষ্ঠান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩০ পিএম

করোনাকালে কঠিন সময় পার করছে সমগ্র বিশ্ব। এই মহামারি থেকে বাঁচতে সবাই অবলম্বন করছেন সাবধানতা। চারদিকেই এখন করোনা নামের আতংক। বিশেষজ্ঞরা তাই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার ওপর জোর দিচ্ছেন। আর এই করোনাকালে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনেও এসেছে পরিবর্তন । বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক আসর অস্কার। প্রতি বছর ফেব্রুয়ারিতে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। তবে এবার করোনার জন্য আগামী ২৫ এপ্রিলে হবে ৯৩তম অস্কার অনুষ্ঠান। আর আগামী ১৫ মার্চ অস্কারের মনোনয়ন ঘোষণা করা হবে।

করোনার কারণে বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানগুলো ভার্চুয়ালি আয়োজন করা হচ্ছে। তবে বুধবার (১০ ফেব্রুয়ারি) অস্কারের আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, তারকাদের উপস্থিতিতেই হবে চলতি বছরের অস্কার অনুষ্ঠান। ডলবি থিয়েটারসহ একাধিক স্থান থেকে এটি সরাসরি প্রচার হবে।

উল্লেখ্য প্রতি বছর লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসে অস্কারের আসর। ৩ হাজার ৪০০ আসনের এই থিয়েটারে উপস্থিত হন বিশ্ব চলচ্চিত্রের প্রথম সারির অভিনয়শিল্পী ও নির্মাতারা। পাশাপাশি মূল অনুষ্ঠানের আগে লাল গালিচায় ফটো সাংবাদিকদের ক্যামেরায় বন্দি হন তারা। বুধবারের এই বিবৃতিতে অনুষ্ঠান নিয়ে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি। এছাড়া চলতি বছর অনুষ্ঠানটির সঞ্চালক কে হবেন সেটিও উল্লেখ করেননি কর্তৃপক্ষ।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের পক্ষ থেকে একজন মুখপাত্র জানান, বিশ্ব বিনোদন জগতে করোনাভাইরাসের কারণে ভয়াবহ ক্ষতি সত্ত্বেও কর্তৃপক্ষ প্রতি বছরের মতো অস্কার আয়োজন করতে চান। তবে এক্ষেত্রে অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের স্বাস্থ্যবিধির বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ