Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘প্রেসিডেন্ট জিয়া মানুষের হৃদয়ে রয়েছেন’

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অ্যাডভোকটে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের উন্নয়নের রুপকার, গণতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে যতই ঘৃন্য রাজনীতি করা হক না কেন বাংলাদেশের মানুষের মনিকোটা থেকে তাঁর নাম কখনোই মুছে ফেলা যাবে না। কারণ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান না জন্মালে বাংলাদেশ নামে কোন ভূখন্ডের সৃষ্টি হতনা। দেশ যখন কঠিন সময় পার করছিলো এবং জনগণ যখন হানাদার বাহিনীর আক্রমনে দিশেহারা হয়ে পড়েছিলো ঠিক তখনই জিয়া স্বাধীনতার ঘোষণা দেন এবং নিজে যুদ্ধে ঝাঁপিয়ে পারেন। অথচ এই সে সময়ে আ.লীগের নেতারা ভারতের বিলাসবহুল হোটেলে কাটাচ্ছিলেন। তারা যুদ্ধ না করেই মুক্তিযোদ্ধার দল বলে দেশবাসীকে ধোকা দিয়ে আসছে।
গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে দুপুরে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিল, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ৩৪ জন, পাবনার ৪৭ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলক ফরমায়েশি সাজা প্রদান এবং বিএনপি’র বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব সালাউদ্দিন আহম্মেদকে অযাচিতভাবে কারাগারে প্রেরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সমাবশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী এ্যাডভোকটে রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
বিশেষ অতিথি অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।
উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও বতর্মান আহবায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন, বোয়ালিয়া থানা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম শাফিক, জেলা কৃষক দলের আহবায়ক আল-আমিন সরকার টিটু, যুগ্ম সাধারণ সম্পাদক আলম মাস্টার, মহানগর কৃষক দলের যুগ্ম আহবায়ক জিএম সালাম রোজ, বাঘা বিএনপি’র আহবায়ক ফকরুল ইসলামস বাবলু, দূর্গাপুর উপজেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম ফারুক মামুন, বাঘা পৌরসভার সাবেক সাধারণ সম্পাদক সুরুজ্জামান ও পুঠিয়া বিএনপি’র সদস্য সচিব এনতাজ বাবু সহ অঙ্গ সংগঠেনর নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট-জিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ