Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

যে ইস্যুতে ইরানের অবস্থানের প্রশংসা করলো হামাস!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২৪ পিএম

ফিলিস্তিন ইস্যুতে ইরানের সম্মানজনক এবং অপরিবর্তনীয় অবস্থানের প্রশংসা করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। বুধবার ইরানের ইসলামি বিপ্লবের ৪২তম বিজয় বার্ষিকী উপলক্ষে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীকে পাঠানো এক চিঠিতে তিনি এই প্রশংসা করেন।

ওই চিঠিতে ইসমাইল হানিয়া বলেন, ইরানের ইসলামি বিপ্লবের এই মহান বিজয়ের বার্ষিকীতে দেশটির জনগণের পাশাপাশি ফিলিস্তিনের জনগণও বিশেষভাবে আনন্দিত। হামাস নেতা আরো বলেন, ইহুদিবাদী ইসরায়েলের দখলদারিত্ব অবসানের জন্য ইরানের সর্বোচ্চ নেতা যে অপরিবর্তনীয় এবং অকুণ্ঠ সমর্থন দিয়ে আসছেন সেজন্য ফিলিস্তিনের জনগণ হৃদয় থেকে তার প্রতি শ্রদ্ধা পোষণ করেন। ইরানের জনগণ ও সর্বোচ্চ নেতার পক্ষ থেকে এই সমর্থন অব্যাহত থাকবে বলে হামাস আশা করে যাতে ইহুদিবাদী ইসরায়েলের দখলদারিত্বের অবসান এবং ফিলিস্তিনিদের ন্যায্য অধিকার আদায়ের লড়াই অব্যাহত রাখা যায়। গত জুলাই মাসে ইরানের সর্বোচ্চ নেতা ইসমাইল হানিয়াকে লেখা এক চিঠিতে ইসরায়েল বিরোধী লড়াই অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন। সে সময়ও তিনি ইরানের পক্ষ থেকে আগের মতো একইরকম সর্বাত্মক সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ